অধ্যক্ষের বিরুদ্ধে নারীকে উত্যক্ত করার অভিযোগ সংবাদ প্রকাশ করলে সাংবাদিককে দেখে নেয়ার হুমকি

0
279

নিজস্ব প্রতিনিধি:পাবনার ফরিদপুর উপজেলার ফরিদপুর ইউনিয়ন টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ আবুল হাসান সিদ্দিকী হেলালের (৪৫) বিরুদ্ধে ফেসবুক ম্যাসেঞ্জারে অশ্লীল বার্তা পাঠিয়ে এক নারীকে উত্যক্ত করার অভিযোগ পাওয়া গেছে। অধ্যক্ষ হেলাল তথ্য গোপন করে সরকারি নিয়ম বহির্ভূতভাবে একইসাথে পার্শ্ববর্তী ভাঙ্গুড়া উপজেলার দিলপাশার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষকও। উত্যক্তের শিকার ওই নারী ঢাকায় বসবাস করেন। তবে তিনি পারিবারিক সূত্রে ভাঙ্গুড়া পৌর শহরের উপজেলা পাড়ার বাসিন্দা। এ বিষয়ে ওই নারী ফরিদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করেছেন। এছাড়া তিনি এ বিষয়ে সংবাদ প্রকাশ করতে উত্যক্তকারীর প্রেরিত বার্তার স্ক্রিনশর্ট পাবনা ও ভাঙ্গুড়ার কর্মরত সাংবাদিকদের পাঠিয়েছেন। এদিকে অভিযুক্ত হেলাল এ বিষয়ে সংবাদ প্রকাশ না করতে স্থানীয় সাংবাদিকদের নানাভাবে ভয়ভীতি দেখাচ্ছেন বলেও অভিযোগ উঠেছে।

উত্যক্তের শিকার ওই নারী জানান, আবুল হাসান সিদ্দিকী হেলাল বেশ কিছুদিন আগে তার ফেসবুক ম্যাসেঞ্জারে অশ্লীল বার্তা পাঠান। বিষয়টি নিয়ে প্রথমে তিনি গুরুত্ব দেননি। কিন্তু এর কিছুদিন পরে আবারও তিনি অশ্লীল বার্তা পাঠান। এমনকি ওই অধ্যক্ষ কৌশলে মোবাইল নাম্বার জোগাড় করে তাকে ফোন দিয়েও বিরক্ত করেন। তখন ওই নারী বিষয়টি নিয়ে তার পরিবারের সাথে আলোচনা করে ওই অধ্যক্ষের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নেন। বুধবার তিনি এ বিষয়ে ফরিদপুর ইউনিয়ন টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি ও ফরিদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আহম্মদ আলীর কাছে অভিযোগ করেন। পরে ওই অশ্লীল বার্তার স্ক্রিনশর্ট স্থানীয় সাংবাদিকদের কাছেও তিনি প্রেরণ করেন। এছাড়া তিনি শিঘ্রই এ বিষয়ে মামলা করতে আদালতের শরণাপন্ন হবেন বলে জানিয়েছেন।

এদিকে অভিযোগের বিষয়ে কথা বলতে ওই অধ্যক্ষের মোবাইলে কল করলে তিনি ক্ষেপে যান এবং সংবাদ প্রকাশ হলে সাংবাদিক মাসুদ রানাকে দেখে নেবেন বলে হুমকি দেন। এছাড়া অভিযোগের বিষয়ে বক্তব্য নেওয়ার সময় তিনি বাংলাদেশ প্রতিদিনের পাবনা প্রতিনিধি সৈকত আফরোজের সাথেও খারাপ আচরণ করেন বলে ওই প্রতিনিধি জানান। এবিষয়ে সাংবাদিক মাসুদ রানা ভাঙ্গুড়া থানায় একটি সাধারন ডায়েরী করেছেন।

অভিযোগ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে ফরিদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আহম্মদ আলী জানান, ফরিদপুর ইউনিয়ন টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ আবুল হাসান সিদ্দিকী হেলাল ফেসবুক ম্যাসেঞ্জারে অশ্লীল বার্তা পাঠিয়ে একজন ভদ্র মহিলাকে উত্যক্ত করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে অভিযোগ প্রমানিত হলে ওই অধ্যক্ষের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here