চিকিৎসার জন্য নতুন মেডিকেল বোর্ড গঠন, সন্তুষ্ট খালেদা

0
166

অসুস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার জন্য নতুন মেডিকেল বোর্ড গঠন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। আগের বোর্ডের সভাপতি আবদুল জলিল অবসরে যাওয়ায় নতুন বোর্ড করা হয়েছে বলে জানান বিএসএমএমইউয়ের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে মাহবুবুল হক। তিনি জানান, নতুন বোর্ডের ব্যাপারে বিএনপি চেয়ারপারসন কোনো আপত্তি জানাননি। তিনি এ বোর্ডে সন্তুষ্টি প্রকাশ করেছেন।

খালেদা জিয়ার চিকিৎসার জন্য ইন্টারন্যাল মেডিকেল বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ডা. জিলন মিঞা সরকারের সভাপতিত্বে সাত সদস্যের এই নতুন মেডিকেল বোর্ডে রয়েছেন রিউমাটোলোজি বিভাগের অধ্যাপক ডা. সৈয়দ আতিকুল হক, কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. তানজিমা পারভিন, ফাজিকেল ফিজিক্যাল মেডিসিন অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগের ডা. বদরুন্নেসা আহমেদ, অর্থোপেডিক সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. চৌধুরী ইকবাল মাহমুদ।

বিএসএমএমইউয়ের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে মাহবুবুল হক নতুন মেডিকেল বোর্ডের বিষয়টি নিশ্চিত করেন। নতুন মেডিকেল বোর্ডে সহকারী হিসেবে আরও দুইজন রিউমাটোলোজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. শামীম আহমেদ ও খালেদার জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও নিকটাত্মীয় ডা. মামুন থাকছেন বলে জানান তিনি।

নতুন মেডিকেল বোর্ড তৈরির বিষয়ে মাহবুবুল হক বলেন, ‘আগের বোর্ডের সভাপতি আবদুল জলিল অবসরে যাওয়ায় নতুন বোর্ড করা হয়েছে। নতুন বোর্ডের ব্যাপারে বিএনপি চেয়ারপারসন কোনো আপত্তি জানাননি। তিনি এ বোর্ডে সন্তুষ্টি প্রকাশ করেছেন’।

এর আগে সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে খালেদা জিয়াকে বহনকারী এম্বুলেন্সটি হাসপাতালে পৌঁছায়। খালেদা জিয়ার হাসপাতালে আনার খবরে হাসপাতালে আসেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বেশ কয়েকজন নেতৃবৃন্দ। জানা গেছে, বিএনপি চেয়ারপারসনকে কেবিন ব্লকের ৬ তলায় ৬২১ ও ৬২২ নং কক্ষে নেওয়া হয়েছে। তাকে হাসপাতালে নেওয়ার আগেই খালেদা জিয়ার ব্যবহৃত মালামাল একটি কারাভ্যানে করে হাসপাতালে নিয়ে আসা হয়। বিএনপি চেয়ারপারসনকে হাসপাতালে আনা উপলক্ষে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here