ড. ইউনূসের পক্ষে এবার মির্জা ফখরুলের বিবৃতি

0
104

ড. ইউনূসের পক্ষে এবার মির্জা ফখরুলের বিবৃতি
নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘনের মামলার বিচারিক কাজ শুরু হতে যাচ্ছে ৩১ আগস্ট। এর আগে ড. ইউনূসের পক্ষে বিবৃতি দিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ড. ইউনূসকে জাতির সূর্যসন্তান আখ্যা দিয়ে তাকে হেনস্তা বন্ধের দাবি জানিয়েছেন ফখরুল।

মঙ্গলবার (২৯ আগস্ট) বিএনপির সহদপ্তর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি করেন দলটির মহাসচিব।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, ‘ড. মুহাম্মদ ইউনূস এই জাতির একজন সূর্যসন্তান। শত বছর পরেও এই জাতির মানুষ তাঁকে শ্রদ্ধাভরে স্মরণ করবে এবং লজ্জিত হবে এই ভেবে যে, এ রকম বরেণ্য একজন মানুষের সাথে দেশের সরকার কী রকম নীচ আচরণ করেছিল।’

ড. ইউনূসের বিরুদ্ধে করা সব মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়ে ফখরুল বলেন, ‘তিনি দেশের একজন কীর্তিমান ব্যক্তি। তাঁকে যারা ছোট করতে চান, অপমান করতে চান, তারা আরেকবার জন্ম নিলেও তাঁর (ড. ইউনূস) সমান উচ্চতায় যেতে পারবেন না।

এই অনিবার্য সত্যটা মেনে নিয়ে ওনাকে হেনস্তা করা বন্ধ করুন। এইসব মামলাবাজি বন্ধ করুন।’
ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে বর্তমান বিচারিক কার্যক্রম স্থগিত এবং আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুষ্ঠু ও অংশগ্রহণমূলক পরিবেশ নিশ্চিতের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বরাবর খোলা চিঠি পাঠিয়েছেন বিশ্বের ১৬০ ব্যক্তিত্ব। ওই চিঠিতে স্বাক্ষরকারীদের মধ্যে রয়েছেন ১০০ জনেরও বেশি নোবেল বিজয়ীসহ রাজনীতি, কূটনীতি, ব্যবসা, শিল্পকলা ও শিক্ষাক্ষেত্রের অগ্রগণ্য ব্যক্তিরা।

সোমবার (২৮ আগস্ট) স্বাক্ষরকারীদের একজন, রেজাল্টস অ্যান্ড সিভিক কারেজের প্রতিষ্ঠাতা স্যাম ডেলি-হ্যারিস এক বিজ্ঞপ্তিতে খোলা চিঠিটি প্রকাশ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here