দোকানপাট বন্ধ রেখে পাবনায় ব্যবসায়ীদের বিক্ষোভ

0
139

পাবনা জেলার বেড়া উপজেলার বাণিজ্যিক কেন্দ্র কাশীনাথপুরে বুধবার সর্বস্তরের ব্যবসায়ীরা অর্ধদিবস ধর্মঘট পালনসহ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে। ব্যবসায়ীদের উপর দুর্বৃত্তের হামলা, হুমকি ও চাঁদাবাজির প্রতিবাদে কাশীনাথপুর ফুলবাগান ব্যবসায়ী সমবায় সমিতির উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়।

বুধবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত কাশীনাথপুরের সব দোকানপাট বন্ধ রাখেন স্থানীয় ব্যবসায়ীরা। বেলা ১১টায় কাশীনাথপুর গোলচত্বর থেকে ব্যবসায়ীদের একটি বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ করে। বিক্ষোভ মিছিল শেষে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সাগর আলী খানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, শাহ আলম মোল্লা, শফিকুল ইসলাম মোহন, অধ্যাপক শফিকুল আলম টিটুল, মুরাদ সেখ, গোলাম মোস্তফা প্রমুখ। ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন, কাশীনাথপুর বাজারের ব্যবসায়ী নামধারী চিহ্নিত প্রতারক মাসুদ রানা সোমবার রাতে (১১ মার্চ) সমিতির সেক্রেটারি শাহ আলম মোল্লার উপর সন্ত্রাসী হামলা চালান। এর কয়েকদিন আগে তিনি ওই সমিতির কোষাধ্যক্ষ বাবুল হোসেন, সহ-সভাপতি সাগর আলী, কার্যকরী সদস্য দুলাল মোল্লাকে মারধোর করেন।

এছাড়া বিভিন্ন সময়ে তিনি বিভিন্ন ব্যবসায়ীর টাকা আত্মসাৎসহ হুমকি দিয়ে চাঁদা দাবি করে আসছিলেন। এতে সফল না হওয়ায় এই দুর্বৃত্ত বিভিন্ন ব্যবসায়ীর নামে থানায় নামে-বেনামে বানোয়াট অভিযোগ করে তাদের হয়রানি করছেন। প্রতিবাদ সমাবেশ থেকে মাসুদ রানাকে ব্যবসায়ী সমিতি থেকে বহিষ্কার করা হয়। তার বিরুদ্ধে মঙ্গলবার ( ১২ মার্চ) আমিনপুর থানায় একটি অভিযোগ দেওয়া হয়েছে বলে ব্যবসায়ীরা জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here