পাবনার চরকোষাখালীতে বসতবাড়িতে সন্ত্রাসীদের হামলা, ভিটেবাড়ি ছেড়ে চলে যাবার হুমকি

0
117

পাবনা প্রতিনিধি : পাবনা সদর উপজেলার লঞ্চঘাট সংলগ্ন চরকোশাখালীতে শফিকুল ইসলামের নেতৃত্বে একদল সন্ত্রাসী মৃত আবুল কাশেম’র পুত্র জাহিদুল ইসলাম পারভেজের বাড়িতে হামলা চালিয়েছে। সন্ত্রাসীরা দেশিয় অস্ত্র দিয়ে ঘরের টিনের বেড়া এলাপাথাড়িভাবে কুপিয়ে ভয়ভীতি প্রদর্শন করে এবং আগামী ৩১ জানুয়ারী মধ্যে বাড়ি ছাড়ার হুমকি দিয়ে চলে যায়। এ ঘটনায় জাহিদুল ইসলাম পারভেজের পরিবার আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে।
ঘটনাসূত্রে জানা যায়, দোগাছি ইউনিয়নের চরকোশাখালী মৌজায় (আর.এস.-৫৮ ও ৫৯) মৃত আবুল কাশেম ও তার পরিবার প্রায় ৩৫ বছর ভোগ-দখল করে আসছেন। কিন্তু ঘোষপাড়ার মৃত এসকেন প্রাং এর ছেলে শফিকুল ইসলাম উক্ত বসতভিটা নিজের বলে দাবি করে বিবাদের সৃষ্টি করে।
এমনবস্থায় ২০১৭ সালের ২২ শে নভেম্বের বুধবার সন্ধ্যায় দোগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী হাসান এর বাংলা বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে, আলী হাসানসহ যুবলীগ নেতা আব্দুল্লাহ আল মামুন, ভিপি আব্দুল আজিজ, অ্যাড. শওকাত আলী ছিফাত, অ্যাড. জাহিদ হোসেন, পাবনা সদর উপজেলা ভূমি জমিকারক সমিতির সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন, সার্ভেয়ার এ.এম. শফিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ একটি সালিশী বৈঠকের মাধ্যমে মিমাংসা করে দেন।
উক্ত বিষয় নিয়ে জেলা পাবনা ল্যান্ড সার্ভে ট্রাইবুনাল জজ আদালতে ও পাবনা জেলা যুগ্ম জজ ১ম আদালতে মামলা চলমান রয়েছে।
কিন্তু গত ২০২০ সালের ২৬শে জানুয়ারী বেলা ১১টায় শফিকুল ইসলাম এর নেতৃত্বে আফজাল, চিনি প্রাং, আবুল হাশেম ও তার পুত্র মো. মামুনসহ একদল সন্ত্রাসী মৃত আবুল কাশেম’র পুত্র জাহিদুল ইসলাম পারভেজের বাড়িতে হামলা চালিয়ে ঘরের টিনের বেড়া এলাপাথাড়িভাবে কুপিয়ে আতংক সৃষ্টি করে।
এসময় আওয়ামী লীগ নেতা আব্দুল খালেকসহ কিছু লোকের প্রহসনমূলক শালিসীর মাধ্যমে বল প্রয়োগ করে শফিকুল ইসলাম ঘরের ঘুটি ভেঙে সীমানা পিলার গেড়ে নিজের জায়গা বলে দাবি করে এবং আগামী ৩১ জানুয়ারী মধ্যে বাড়ি ছাড়ার হুমকি দেয়। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here