পাবনার সাঁথিয়া যুবলীগ সভাপতিকে দল থেকে অব্যহতি

0
53

শফিউল আযম, বেড়া (পাবনা) সংবাদদাতা ঃ
কৃষককে অপহরণের পর নির্যাতনকারী সাঁথিয়া উপজেলা যুবলীগ সভাপতি আশরাফুজ্জামান টুটুলকে দল থেকে অব্যহতি দেয়া হয়েছে।তার বিরুদ্ধে সংগঠনের শৃঙ্খলাপরিপন্থি ও সন্ত্রাসী কাজের সাথে জড়িত থাকা ও দলের ভাবমূতি ক্ষুন্ন করার অভিযোগে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিলের নিদেশে পাবনা জেলা যুবলীগের আহবায়ক আলী মুর্তজা বিশ্বাস সনি সাক্ষরিত দলীয় প্যাডে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেন।
অব্যহতিপ্রাপ্ত পাবনার সাথিয়া উপজেলা যুবলীগ সভাপতি আশরাফুজ্জামান টুটুলের সন্ত্রাসী বাহিনী সম্প্রতি সাঁথিয়ার হারিয়াকাহন গ্রামের সোনাই বিলের পানিতে মাছ ধরার অপরাধে এক কৃষককে সাঁথিয়া থানার ৫০ গজ সামনে থেকে পিস্তল ঢেকিয়ে অপহরণের পর নির্যাতন চালিয়ে গুরুতর আহত করে।
স্থানীয়রা জানান, সাঁথিয়া উপজেলার হাঁড়িয়াকাহন গ্রামের সোনাই বিলে বর্ষা মৌসুমে মাছ ধরে জীবিকা নির্বাহ করেন গ্রামবাসীরা। মৎসজীবী কালিপদ হালদারের নামে বিলটি ইজারা নেয়া হলেও উপজেলা যুবলীগ সভাপতি আশরাফুজ্জামান টুটুল দখলে নিলে বিপাকে পড়েন এলাকাবাসী। গ্রামের বাসিন্দারা নিজ মালিকানাধীন জমিতে মাছ ধরলেও টুটুল বাহিনীর রোষানলে পড়তে হয়।
যুবলীগ নেতা আশরাফুজ্জামান টুটুলের নিষেধাজ্ঞা উপেক্ষা করে নিজের জমিতে মাছ ধরেন কৃষক মাসুদ হোসেন। এতে ক্ষিপ্ত হয়ে টুটুলের সন্ত্রাসী বাহিনী অস্ত্রের মুখে মাসুদকে অপহরণের পর রাতভর নির্যাতন চালায়। এ ঘটনায় সাঁথিয়া থানায় মামলা দায়ের করতে গেলে পুলিশ তা গ্রহণ না করে নানা তালবাহানা করে। উল্টো বিষয়টি সমঝোতা করতে পুলিশ চাপ প্রয়োগ করে। এ নিয়ে ২৭ অক্টোবর দৈনিক নয়া দিগন্তসহ কয়েকটি গণমাধ্যমে রিপোট ছাপা হলে যুবলীগ কেন্দ্রীয় নেতৃবৃন্দের নজওে এলে এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সুত্র জানায়। অন্যদিকে যুবলীগ সভাপতি আশরাফুজ্জামান টুটুলকে দল খেকে অব্যহতি দেয়া হলেও বৃহস্পতিবার দুপুর পর্যন্ত থানা তার বিরুদ্ধে এখনও মামলা গ্রহণ করেনি বলে সংশ্লিষ্টরা অভিযোগ করেছেন।
উল্লেখ্য, সাঁথিয়া উপজেলা যুবলীগ সভাপতি আশরাফুল আলম টুটুলের বিরুদ্ধে, চাঁদাবাজি, সরকারি জমি দখল, বাড়ী দখলসহ নানা অভিযোগ রয়েছে। স্থানীয় সংসদ সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রনালয় সম্পকিত স্থায়ী কমিটির সভাপতি শামসুল হক টুকুর ঘনিষ্ঠ হওয়ায় তার বিরুদ্ধে পুলিশ কোন ব্যবস্থা নেয়না বলে অভিযোগ স্থানীয়দের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here