পাবনায় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন

0
118

আর কে আকাশ, বাংলার মুখ : সিভিল সার্জন কার্যালয় পাবনার উদ্যোগে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ শুরু হয়েছে। পাবনা পুলিশ লাইন স্কুল এন্ড কলেজ মাঠ প্রাঙ্গণে ৬ থেকে ১১ এপ্রিল পর্য়ন্ত সপ্তাহব্যাপী কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন করেন পাবনা জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন।
পাবনা পুলিশ সুপার শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন, পাবনার সিভিল সার্জন (ভারপ্রাপ্ত ) ডা. কে এম আবু জাফর।
উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিবৃন্দ বলেন, শিশুদের রক্তশূন্যতার অন্যতম কারণ কৃমি। এছাড়া ক্ষতিকর কৃমির প্রভাবে প্রতিবছর হাজার হাজার শিশু অপুষ্টিজনিত রোগ-ব্যাধিতে আক্রান্ত হয়। ফলে রোগ প্রতিরোধক্ষমতা কমে গিয়ে শিশুদের মানসিক ও দৈহিক বিকাশ বাধাগ্রস্থ হয়। শিশুদের সুরক্ষার জন্য বর্তমান সরকার জাতীয় পর্যায়ে বছরে দুইবার সপ্তাহব্যাপী কৃমি নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে। সরকারের পাশাপাশি সংশ্লিষ্ট সবাই এগিয়ে এলে শিশুদের সুস্বাস্থ্য নিশ্চিত করা সম্ভব হবে বলে অতিথিবৃন্দ আশাবাদ ব্যক্ত করেন। বক্তাগণ জাতীয় এ কর্মসূচি শতভাগ সফল করতে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানান। এসময় পাবনার সিভিল সার্জন কার্যালয়ের অন্যান্য কর্মকর্তা এবং পাবনা পুলিশ লাইন স্কুল এন্ড কলেজের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here