পাবনায় ছাত্রলীগের উদ্যোগে ২১ আগষ্ট গ্রেনেট হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

0
389

আর কে আকাশ: ২০০৪ সালের ২১ আগষ্ট জোট সরকারের সন্ত্রাসী কর্তৃক গ্রেনেট হামলা প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও পথ সমাবেশ করেছে পাবনা জেলা ছাত্রলীগ।

শনিবার বেলা ১২ টায় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তাজুল ইসলামের নেতৃত্বে শহরের মালিগলি স্কুলের সামনে থেকে এক বিশাল বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এসে শেষ হয়। পরে অনুষ্ঠিত হয় পথ সমাবেশ। এসময় বক্তব্যকালে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম বলেন, ৭৫ এ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যা এবং ২০০৪ সালে গ্রেনেড হামলার মাধ্যমে শেখ হাসিনাকে হত্যাচেষ্টা একই সূত্রে গাঁথা।

‘উভয় ঘটনার সঙ্গে জড়িতরা দেশের স্বাধীনতা বিরোধী শক্তি ৭৫ এর খুনিদের রক্ষা করে চাকরির ব্যবস্থা এবং গ্রেনেড হামলাকারীদের বিদেশে পাঠানোর মাধ্যমে পুনর্বাসিত করেছিল’।
তিনি আরও বলেন, ২০০৪ সালে শেখ হাসিনার ওপর গ্রেনেড হামলা চালিয়ে হত্যাচেষ্টার উদ্দেশ্য শুধু আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করাই ছিলনা, বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরীকে হত্যার মাধ্যমে দেশকে নেতৃত্বশূন্য করতে চেয়েছিল।

এসময় জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাদ্দাম হোসেন, নাজিউর রহমান নাসিব, রাশেদুজ্জামান রাশেদ, অলি মাহমুদ চঞ্চল, শহিদুজ্জামান জিকো, জুনায়েদ আহমেদ জনি, মেহেদী হাসান হিমেল, হারুনুর রশিদ, মোহাম্মদ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর জব্বার, কৌশিক আহমেদ, অনিক আহমেদ, শাকিল আহমেদ, রাশেদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সাইদুজ্জামান সজিব, তুষার বিশ্বাস, মতিউর রহমান, সামিউল হক নিয়ন, দপ্তর সম্পাদক আদনান আল মাহফুজ চমন, উপ-দপ্তর সম্পাদক তসলিম হোসেন সেতু, ত্রান ও দুর্যোগ বিষয়ক সম্পাদক আরিফুল ইসলাম, উপ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মেহেদী হাসান, রাব্বি হোসেন, উপ গণযোগাযোগ সম্পাদক জয় কুমার সাহা, সদস্য স¤্রাট, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরমান হোসেন, পৌর ছাত্রলীগের সভাপতি কাজী আতিকুর রহমান তুষার, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান খান, পাবনা মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি ডা. মাহফুজ নয়ন, সরকারি এডওয়ার্ড কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম গাজী, এস এম হল ছাত্রলীগের সভাপতি আশিকুল ইসলাম, গোপাল চন্দ্র লাহিরী হল ছাত্রলীগের সাধারন সম্পাদক তন্ময় বিশ্বাস সহ জেলার বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here