পাবনায় বিড়ি মজদুর ইউনিয়নও বিড়ি শিল্প মালিক সমিতি মতবিনিময় সভা অনুষ্ঠিত

0
329

আর কে আকাশ, পাবনা প্রতিনিধি : পাবনায় বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের সাথে জেলা বিড়ি মজদুর ইউনিয়ন ও বিড়ি শিল্প মালিক সমিতি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বিড়ি শ্রমিকদের অধিকার ও বিড়ির উপর বৈষম্যমূলক কর প্রত্যাহারসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।
বেলা ১১টায় মাধপুর সাথী বিড়ি কার্যালয়ে এ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সভাপতি এম.কে. বাঙ্গালী এবং প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুর রহমান।
পাবনা জেলা বিড়ি মজদুর ইউনিয়নের সভাপতি হারিক হোসেন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শামীম ইসলামের পরিচালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির আতাউর রহমান, পাবনা জেলা বিড়ি শিল্প মালিক সমিতির সভাপতি শাহাদত হোসেন, সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম রাসেল, যুগ্ম সম্পাদক গোলাম মোস্তফা, সাংগঠনিক সম্পাদক মামুনুর রশিদ, জেলা বিড়ি মজদুর ইউনিয়নের উপদেস্টা মজিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক দুলাল শেখ, সহ-সম্পাদক মো. দুলাল মোল্লা প্রমূখ।
কেন্দ্রীয় কমিটির সাথে মতবিনিময়কালে মালিক ও শ্রমিক নেতারা বলেন, এদেশে স্বাধীনতা সংগ্রামসহ গুরুত্বপূর্ণ আন্দোলনে বিড়ি শ্রমিকরা অগ্রণী ভূমিকা পালন করেছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিড়ি শ্রমিকদের অবদানের কথা বিবেচনা করে বিড়িকে শুল্কমুক্ত ঘোষণা করেন। কিন্তু নানা ষড়যন্ত্রে বিড়ি শ্রমিকরা আজ দু:সহ জীবন যাপন করছে। কর্মের নিশ্চয়তাসহ বিড়িকে কুটির শিল্প ঘোষণা করার জোর দাবি করেন নেতারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here