বাংলাদেশ পুলিশের শুদ্ধাচার পুরস্কার পেলেন পাবনার এএসপি সজীব শাহরীন

0
32

পাবনার সহকারী পুলিশ সুপার (এএসপি, চাটমোহর সার্কেল) সজীব শাহরীন বাংলাদেশ পুলিশের শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন। কর্মক্ষেত্রে ভালো কাজের স্বীকৃতি হিসেবে ২০১৯-২০ অর্থবছরের জন্য এ পুরস্কারে ভূষিত হন তিনি।

রোববার (৪ জুলাই) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খাঁন।

পুলিশ সুপার জানান, ২০১৯-২০ সালে পাবনা জেলা পুলিশে পেশাগত দক্ষতা, যোগ্যতা, সততা, ভাল আচরণ, নেতৃত্বসহ শুদ্ধাচার চর্চা-বিষয়ক ১৯টি সূচকে সর্বোচ্চ লক্ষ্যমাত্রা অর্জনের স্বীকৃতি হিসেবে তিনি এই পুরস্কার পান। বাংলাদেশ পুলিশে এ বছরই শুদ্ধাচার পুরস্কারের প্রবর্তন হয়েছে।

সজীব শাহরীনের বাড়ি টাঙ্গাইল জেলার বাসাইল উপজেলার কাঞ্চনপুর গ্রামে। তিনি টাঙ্গাইলের মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘ক্রিমিনিওলজি অ্যান্ড পুলিশ সায়েন্স’ বিভাগ থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেন। তিনি ব্যাংক কর্মকর্তা হিসেবে চাকরিজীবন শুরু করেন। এরপর ৩৪তম বিসিএসের মাধ্যমে ২০১৬ সালের ১ জুন বাংলাদেশ পুলিশে যোগদান করেন।

তিনি ২০১৯ সালের ২৯ এপ্রিল পাবনার চাটমোহর সার্কেলে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগ দেন। দক্ষ কর্মকর্তা হিসেবে তার সুনাম রয়েছে।

পুরস্কার প্রাপ্তিতে এএসপি সজীব শাহরীনকে অভিনন্দন জানিয়েছেন পাবনা পুলিশ সুপার মহিবুল ইসলাম খাঁনসহ জেলার সর্বস্তরের পুলিশ সদস্যরা।

এ বিষয়ে সজীব শাহরীন বলেন, সব স্বীকৃতিই মানুষকে উজ্জীবিত করে। আমিও আনন্দিত এবং উৎসাহিত।

এ অর্জনের জন্য তিনি পাবনার পুলিশ সুপারসহ তার সহকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। এ পুরস্কারের পর তার কাজের দায়ভার আরও বেড়ে গেলো বলে তিনি মনে করেন।

বাংলাদেশ পুলিশের বিভিন্ন জেলা/ইউনিটের ১-১০ গ্রেডের ৩৭ জন, ১১-২০ গ্রেডের ৫১ জন এবং ইউনিট প্রধান হিসেবে ৭ জনসহ মোট ৯৫ কর্মকর্তা/কর্মচারীকে ২০১৯-২০ অর্থবছরের শুদ্ধচার পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here