বেড়ায় অবৈধভাবে বালু উত্তলনের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান

0
86

শফিউল আযম, বেড়া (পাবনা) সংবাদদাতা ঃ
পাবনার বেড়াা যমুনা নদীতে বালুদস্যুদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে দুইটি ড্রেজারসহ ছয় জনকে আটক করে দুই লাখ টাকা জরিমানা আদায় করেছে।
রোববার ( ১৯ জুলাই) সকাল ১০টা থেকে উপজেলার নগরবাড়ি ও কাজিরহাট এলাকায় অভিযান পরিচালনা করেন ইউএনও আসিফ আনাম সিদ্দিকী।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, বালুদস্যুদের বিরুদ্ধে এ পর্যন্ত বহু অভিযান চালানো হয়েছে। উপজেলার নগরবাড়ী ও কাজিরহাট এলাকায় স্পিডবোট নিয়ে ভ্রাম্যমাণ আদালতের কর্মকর্তারা অভিযান পরিচালনা করেন। বালু তোলার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ছয় জনকে আটক করা হয়। ভ্রাম্যমাণ আদালত আটক করা ব্যক্তিদের বিভিন্ন অংকে মোট দুই লাখ টাকা জরিমানা করেন। জরিমানা শোধ করে তাঁরা সবাই ছাড়া পান।
ভ্রাম্যমাণ আদালতের কর্মকর্তারা জানান, গত (৯ জুলাই) বালু তোলার সময় নয়টি ড্রেজারসহ ১২ জনকে আটক করা হয়। আদালত আটক ব্যক্তিদের মধ্য থেকে নয়জনের কাছ থেকে পাঁচ লক্ষ ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং বাকি তিনজনকে তিনমাস করে কারাদ- দেওয়া হয়। এ ছাড়া ড্রেজারের মুলখনন যন্ত্র আদালতের নির্দেশে ধ্বংস করা হয়েছিল।
ভ্রাম্যমাণ আদালতের বিচারক ইউএনও আসিফ আনাম সিদ্দিকী বলেন, অবৈধ বালু তোলার সঙ্গে জড়িতদের দুই লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। বালু উত্তোলনের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে যাতে অবৈধ বালু তোলা একেবারে বন্ধ হয়ে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here