বেড়ায় আশার ‘প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

0
14

শফিউল আযম ঃ
বেসরকারি উন্নয়ন সংস্থা আশার নিজস্ব অর্থায়নে “ প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ” কর্মসূচির আওতায় গতকাল সোমবার সকাল ১০ টায় বেড়া উপজেলা পরিষদ হল মিলনায়তনে সেবিকাগণকে উৎসাহিত করার লক্ষ্যে “ শিক্ষাসেবিকা সম্মেলন ও কর্মশালা” অনুষ্ঠিত হয়।
আশার কেন্দ্রীয় কার্যালয়ের জয়েন্ট ডেিরক্টর মুহাম্মদ রিজওয়ানুল আলমের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বেড়া উপজেলা নির্বাহী অফিসার আসিফ আনাম সিদ্দিকী, বিশেষ অতিথি ছিলেন, বেড়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ তোফাজ্জল হোসেন, বেড়া মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ শাহিদ মাহমুদ খাঁনশুভেচ্ছা বক্তব্য রাখেন, ডিষ্ট্রিক ম্যানেজার পবনা বেড়া) জেলা মোঃ গোলাম মোস্তফা, স্বাগত বক্তব্য রাখেন রাজশাহীর এডিশনাল ডিভিশন ম্যানেজার এস এম আবু দাউদ। কর্মশালায় ১০০ জন শিক্ষা সেবিকা, ১০ জন সুপারভাইজারসহ সংশ্লিষ্ট ব্রাঞ্চ ম্যানেজার ও রিজিওনাল ম্যানেজারগণ উপস্থিত ছিলেন। পাবনা জেলায় ২৪টি আশা ব্রাঞ্চের আওতায় ৩৬০টি শিক্ষা কেন্দ্রের মাধ্যমে নয় হাজার ৬২৭ জন শিক্ষার্থী এই কর্মসূচীর সুবিধা পাচ্ছে।
উল্লেখ্য আশা ২০১১ সাল থেকে দেশের সুবিধাবঞ্চিত শিশুদের সহায়তা ও প্রাথমিক স্তর থেকে ঝরে পড়া রোধে ‘ প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ ’ কর্মসূচি সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে পরিচালনা করে আসছে। বর্তমানে এই কর্মসূচির আলোকে দেশের ৬৩টি জেলায় এক হাজার ২৫০টি আশা ব্রাঞ্চের ১৮ হাজার ৯৫০টি শিক্ষাকেন্দ্রের মাধ্যমে দরিদ্র পরিবারের পাঁচ লাখ জন শিক্ষার্থী এই কর্মসূচির সুবিধা পেয়ে আসছে। প্রতিটি শিক্ষা কেন্দ্রে এক জন সেবিকার মাধ্যমে পাঠদান পরিচালনা করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here