বেড়ায় ছাত্রীদের উত্যক্তের প্রতিবাদ করায় – শিক্ষক লাঞ্চিত

0
89

শফিউল আযম, বেড়া (পাবনা) সংবাদদাতা ঃ
বেড়ায় ছাত্রীদের উত্যক্ত করার প্রতিবাদ করায় বখাটে ছাত্রের হাতে শিক্ষক লাঞ্চিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে দশটার দিকে উপজেলার ধোবাখোলা করোনেশন স্কুল এন্ড কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা রাস্তায় প্রতিবাদ সমাবেশ করেছে।
জানা যায়, ধোবাখোলা করোনেশন স্কুল এন্ড কলেজের ৯ম শ্রেণির বখাটে ছাত্র তপু শেখ গত মঙ্গলবার স্কুল ছুটির পর স্কুলের সামনে দাঁড়িয়ে ছাত্রীদের উত্যক্ত করছিল। এ সময় স্কুলের শিক্ষক আবু সাঈদ প্রতিবাদ করায় তপু শেখ একটি গাছের ডাল দিয়ে তাকে প্রহার করে পালিয়ে যায়।
বিষয়টি তিনি তাৎক্ষনিকভাবে ম্যানেজিং কমিটি এবং প্রধান শিক্ষককে অবহিত করেন। তারা তাকে থানায় একটি অভিযোগ দায়ের করার পরামর্শ দেন। ওই দিনই আবু সাঈদ আমিনপুর থানায় অভিযোগ দায়ের করেন। পুলিশ তপু শেখের বাবা ও বড় ভাইকে থানায় নিয়ে যায়। এদিকে শিক্ষককে মারপিটের ঘটনায় জড়িত তপু শেখ গ্রেফতার না হওয়ায় শিক্ষক ও শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করেছেন।
গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে দশটার দিকে প্রতিষ্ঠানের সামনে শিক্ষক ও শিক্ষার্থীরা প্রতিবাদ সমাবেশে অবিলম্বে তপু শেখের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। পরে প্রশাসনের ৭২ ঘন্টার মধ্যে অভিযুক্ত বখাটের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ^াসে তারা কর্মসূচি প্রত্যাহার করে।
এ বিষয়ে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ আবু বকর সিদ্দিক জানান, প্রতিষ্ঠানে কোন বখাটেপনা চলতে দেয়া হবে না। আমরা বিষয়টি প্রশাসনকে অবহিত করেছি এবং অভিযুক্ত ছাত্রকে বহিষ্কারের বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে।
আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মমিনুল ইসলাম জানান, আমরা ঘটনাস্থলে এসে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক সব পক্ষের সাথে কথা বলেছি। অভিযুক্তের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে। ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে সে ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here