বেড়ায় ‘বীর নিবাস’ নির্মানের উদ্বোধন

0
19

শফিউল আযম ঃ
পাবনার বেড়া উপজেলায় প্রথম পর্যায়ে অসচ্ছল ১২ জন বীর মুক্তিযোদ্ধার ‘বীর নিবাস’ গৃহ নির্মান কাজের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার দুপুর ২ টায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ সবুর আলী দাসপাড়ার বীর মুক্তিযোদ্ধা স¦র্গীয় হারাধন চক্রবর্তীর বাড়ীতে ফাউন্ডেশন ঢালাই দিয়ে এ কাজের উদ্বোধন করেন।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উপ-সহকারী প্রকৌশলী মোঃ শহিদুল্লাহ, সাবেক মুক্তি কমান্ডার মোঃ ইসহাক আলী, বেড়া প্রেসক্লাবের সভাপতি শফিউল আযম, ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স মুহিম ট্রেডলিংক এর প্রতিনিধি প্রমূখ।
বেড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উপসহকারি প্রকৌশলী মোঃ শহিদুল্লাহ জানান, অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ প্রকল্পের আওতায় ২০২১—২২ অর্থবছরে বেড়া উপজেলায় প্রথম পর্যায়ে ১২ জন বীর মুক্তিযোদ্ধাকে ‘বীর নিবাস’ নির্মান কওে দেয়া হচ্ছে। প্রতিটি বীর নিবাসের জন্য খরচ হবে ১৪ লাখ ১০ হাজার ৩৮২ টাকা। এ হিসেবে ১২টি ঘরে ব্যয় হবে এক কোটি ৯২ লাখ চার হাজার ৫৮৪ টাকা। ব্রিক ফাউন্ডেশনের মাধ্যমে আধুনিক মানের একতলা বীর নিবাস নির্মিত হবে। এ গৃহে থাকবে দুটি বেড রুম, একটি কওে ডাইনিং ও লিভিং রুম, দুটি টয়লেট ও একটি কিচেন।
বেড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ সবুর আলী বলেন, দেশের সূর্য সন্তানদের জন্য মাননীয় প্রধামন্ত্রী শেখ হাসিনা অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আধুনিকমানের এ ‘বীর নিবাস’ উপহার দিচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রী পর্যায়ক্রমে উপজেলার সকল অসচ্ছ বীর মুক্তিযোদ্ধার জন্য আধুনিকমানের ঘর ‘বীর নিবাস’ উপহার দিবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here