বেড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে বিএনপি’র প্রার্থীর সংবাদ সম্মেলন

0
70

শফিউল আযম, বেড়া (পাবনা) সংবাদদাতা ঃ
বেড়া উপজেলা পরিষদের চেয়ারম্যানের শুন্য পদে গতকাল ১০ অক্টোবর উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিএনপি সমর্থীত চেয়ারম্যান পদ প্রার্থী মোঃ রইচ উদ্দিন আহম্মেদ ভোট কেন্দ্র থেকে এজেন্টদের বেড় করে দেয়া, মারপিট, প্রশাসনের অসহযোগীতাসহ নানা অভিযোগ এনে বিকেল সাড়ে ৩ টায় উপজেলা বিএনপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করেছেন।
তিনি বলেন, ৬৮টি কেন্দ্রের ৬৩টিতে তার এজেন্ট ছিল। ভোট শুরু হওয়ার পর অধিকাংশ কেন্দ্র থেকে আওয়ামীগ প্রার্থীর সমর্থকরা তাদের জোড়পূর্বক কেন্দ্র থেকে বের করে দেয়। এসময় অনেককেই মারপিট করা হয়। উপজেলা নির্বাচন কর্মকর্তা এবয় ষ্টাইকিং ফোর্সের প্রধান বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ফোনে বারবার জানো হলে তারা শুধু আশ্বাস দিয়েছেন, কিন্তু কোন পদক্ষেপ নেন নাই। এছাড়া পাবনা শহর ও সুজানগর থেকে বহিরাগত হোন্ডা নিয়ে মহড়া দিয়ে ভোটারদের মাঝে আতঙ্ক সৃষ্টি করেছে। ষ্টাইকিং ফোর্স এবং কর্তব্যরত পুলিশ তাদের বাঁধা দেয়নি।
সাংবাদিকদের এক প্রশ্নে বিএনপি প্রার্থী মোঃ রইচ উদ্দিন আহম্মেদ বলেন, আমি নির্বাচন বর্জন করছেন না, চেয়েছিলাম একটি উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্ণ প্রতিদন্দ্বিতামূলক নির্ববাচন। আওয়ামীগের ভোটারা ভোট কেন্দ্রে আসেনি। বিএনপি সমর্থক বিপুল সংখ্যক ভোটার ভোট দিতে এসেছিল। আওয়ামী লীগ প্রার্থীর ক্যাডারা তাদের ভয়ভীতি দেখিয়ে তাড়িয়ে দিয়েছে। প্রশাসন নিরব দর্শকের ভূমিকা পালন করেছে। প্রকৃতপক্ষে নির্বাচন কমিশন, প্রশাসন ও আইশৃঙ্খলা বাহিনী নির্বাচন বর্জন করেছে বলে তিনি মন্তব্য করেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সাঁথিয়া উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক, মোঃ ছামসুর রহমান, সহ-সভাপতি ফজলুল বারী সান্টু, বেড়া উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক লুৎফর রহমান, সাথিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ইদ্রিস আলী, মঈন উদ্দিন খাজা, জাহাঙ্গীর হোসেন মোল্লা, সানোয়ার সরকার, ফারুক আহমোমদ জনি প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here