ভাঙ্গুড়ায় করোনা প্রতিরোধে প্রশংসা কুড়াচ্ছে মেয়রের বিভিন্ন পদক্ষেপ

0
58
ভাঙ্গুড়া (পাবনা) সংবাদদাতা :
 ভাঙ্গুড়া পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল  করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রতিনিয়ত মানুষকে সচেতন করতে কাজ করে যাচ্ছে,।
  চিকিৎসক ও পুলিশ কর্মকর্তাসহ সমাজের সুশীল ব্যক্তিরা করোনা   প্রতিরোধে  গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করায় তাদের নিরাপত্তা রক্ষায় পিপিই বিতরণ  করা হয়েছে। এছাড়া স্বেচ্ছাশ্রম দিয়ে যারা জনসচেতনতা সৃষ্টিতে কাজ করছে তাদেরও পিপিই দেয়া হবে বলে তিনি জানান।
পৌর গণ্ডি পেরিয়ে উপজেলার সকল মানুষের স্বাস্থ্য সুরক্ষায় তিনি কাজ করছেন। ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা এবং নিরাপত্তা রক্ষায় থানা পুলিশের কর্মকর্তারা কাজ করে যাচ্ছে। কিন্তু করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে চিকিৎসক ও পুলিশ সদস্যদরা বেশ কয়েকদিন ধরে ঝুঁকিতে তাদের দায়িত্ব পালন করছেন। এ প্রেক্ষিতে পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের এবং থানার পুলিশ কর্মকর্তাদের পিপিই প্রদান করেন। আগামী দু-একদিনের মধ্যে পৌর কর্মকর্তা ও কর্মচারী এবং স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স ও সাধারণ পুলিশ সদস্যদের মধ্যে আরো পিপিই প্রদান করা হবে বলে জানায় মেয়র।
 করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় ভাঙ্গুড়া পৌর এলাকায় বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সাবান ও পানির ব্যবস্থা করা হয়। এছাড়া শহরের বিভিন্ন সড়ক ও আবাসিক এলাকায় জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে।
সকল হাট বন্ধ করা হয়েছে, সীমিত করা হয়েছে কাঁচা বাজার। সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য অনুমোদিত দোকান পাটে বৃত্ত আঁকানো হয়েছে।
প্রতিনিয়ত মাইকিং করে জনসাধারণকে সচেতন করা হচ্ছে ও ঘরে থাকতে বলা হচ্ছে। সকল চায়ের দোকান বন্ধ করা হয়েছে, পৌরসভার ৯টি ওয়াডে  করোনা প্রতিরোধ টিম গঠন করা হয়েছে।
 মেয়র   বলেন, করোনা  সংক্রমণ ঠেকাতে প্রতিনিয়ত মানুষকে সচেতন করতে নিজে উপস্থিত থেকে কাজ করে যাচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here