ভাঙ্গুড়ায় স্মার্ট প্রাথমিক শিক্ষা মেলা

0
76

ভাঙ্গুড়া(পাবনা)সংবাদদাতা: :
প্রাথমিক শিক্ষাকে আধুনিকীকরণের লক্ষ্যে পাবনার ভাঙ্গুড়ায় অনুষ্ঠিত হলো স্মার্ট প্রাথমিকশিক্ষা মেলা। গত ৩০ সেপ্টেম্বর শনিবার উপজেলার বীর মুক্তিযোদ্ধা এম.হোসেন আলী অডিটোরিয়ামে এই মেলার প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উদ্বোধন করেন পাবনা-৩ এলাকার সংসদ সদস্য আলহাজ মো. মকবুল হোসেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদ হাসান খান, বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান মো.বাকি বিল্লাহ।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশের উপযুক্ত নাগরিক হিসাবে গড়ে তুলতে প্রাথমিক স্মার্ট শিক্ষা মেলায় গণিত ও অলিম্পিয়াডের আয়োজন করা। পরবর্তীতে যাতে সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা স্মার্ট শিক্ষায় উদ্বুদ্ধ হতে পারে। উপজেলার ৫টি বিদ্যালয় এ মেলায় স্টল স্থাপন করে । অনুষ্ঠান শেষে শ্রেষ্ঠ স্টল, শ্রেষ্ঠ শিক্ষক, গণিত ও বিজ্ঞান অলিম্পিয়ার্ডে বিজৗয় ছাত্রদের হাতে পুরস্কার তুলেদেন প্রধান অতিথি।
অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান ও ,সহকারী শিক্ষক, এসএমসির সদস্য বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী,সংবাদকর্মী উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্দ নাহিদ হাসান খান জানান , এটাই দেশের প্রথম স্মার্ট প্রাথমিক শিক্ষামেলা। উপজেলার ৯৯ টি প্রাথমিক বিদ্যালয়ের ওয়েসাইট তৈরির কাজ চলছে।আধুনীকী করনের মাধ্যমে উপজেলার প্রথমিক শিক্ষাকে স্মার্ট প্রাথমিক শিক্ষায় রুপান্তর করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here