ভাঙ্গুড়ায় অগ্নিকাণ্ডে বসতবাড়ি পুড়ে ছাই

0
18
ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি
পাবনার ভাঙ্গুড়ায় অগ্নিকাণ্ডে দুইটি ঘর সহ বসতবাড়ি পুড়ে গেছে। এ সময় আগুনে একটি গরু পুড়ে মারা যায়। উপজেলার অষ্টমনিষা ইউনিয়নের ছোট বিশাকোল গ্রামের লুৎফর রহমানের বাড়িতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এসময় লুৎফরের ছোট ভাই তানজিদের হাত পুড়ে যায়। আজ মঙ্গলবার দুপুর সাড়ে এগারোটার দিকে বিদ্যুতের লাইন থেকে আগুনের সূত্রপাত ঘটে বলে জানায় পরিবারের সদস্যরা। লুৎফর একজন হতদরিদ্র দিনমজুর। এদিকে অগ্নিকাণ্ডের পর পরই ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান ক্ষতিগ্রস্থ বাড়ি পরিদর্শন করে নগদ ৫ হাজার টাকা ও খাদ্য সামগ্রী দিয়ে যান।
প্রত্যক্ষদর্শীরা জানায়, ক্ষতিগ্রস্ত বাড়ির একটি ঘরের টিনের চালের ওপর দিয়ে বিদ্যুতের লাইন টাঙানো হয়েছে। ওই বিদ্যুতের লাইনের তার বাতাসের কারণে ঘরের চালের সঙ্গে লেগে ছিল। মঙ্গলবার দুপুর সাড়ে এগারোটার দিকে হঠাৎ ঐ বিদ্যুতের তার এবং ঘরের চালে আগুন দেখা যায়। এ সময় পরিবারের সদস্যরা ঘর থেকে বের হয়ে যায়। তবে ভয়ে কেউই আগুন নেভাতে যায়নি। পরে বিদ্যুৎ অফিসে ফোন করলে বিদ্যুৎ লাইন বন্ধ করে দেয়া হয়। তখন গ্রামবাসী চেষ্টা করে আগুন নেভায়। তবে এর আগেই দুটি বসতঘর ও একটি গোয়ালঘর পুড়ে যায়। অগ্নিকাণ্ডে গোয়াল ঘরে থাকা একটি মাত্র ষাঁড় গরু পুড়ে মারা যায় এবং ঘর থেকে বের হওয়ার সময় তানজিদ নামে এক শিশুর হাত পুড়ে যায়।
ছোট বিশাকোল গ্রামের ইউপি সদস্য দুলাল হোসেন অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে বলেন, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত লুৎফর রহমান অত্যন্ত দরিদ্র মানুষ। গত কয়েকদিন ধরে সে কাজ না পেয়ে অত্যন্ত মানবেতর জীবনযাপন করছে। তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান ক্ষতিগ্রস্থ বাড়ি পরিদর্শন করে খাদ্য সামগ্রী দিয়েছেন। এছাড়া তাকে ইউনিয়ন পরিষদ থেকে ত্রাণসামগ্রী দিয়ে সহযোগিতা করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here