ভাঙ্গুড়ায় অবহেলা অযত্নে শহীদ মিনার

0
88

ভাঙ্গুড়া থেকে মোঃ মেহেদী হাসান

আর মাত্র কয়দিন পরেই আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস। যথাযোগ্য মর্যাদায় সারা বিশ্বে দিনটি উদযাপনের প্রস্তুতি চলছে গুরুত্ব সহকারে। এমন সময়ে অযত্নে অবহেলায় পড়ে আছে পাবনার ভাঙ্গুড়া উপজেলার ময়দান দীঘি বাজারে ত্রিশ বছর আগে নির্মিত খানমরিচ ইউনিয়ন পরিষদের সহযোগিতায় সরকারি অর্থে নির্মাণ করা কালের স্বাক্ষী হয়ে দাঁড়িয়ে থাকা শহীদ মিনার। অযত্ন অবহেলা আর রক্ষণাবেক্ষণের অভাবে শহীদ মিনারটি দেখলে মনে হবে ময়লার ভাগাড়ে।
সরেজমিনে দেখা যাবে নানা ধরনের ময়লা আবর্জনার দুর্গন্ধে বিভিন্ন আগাছায় ভ’রে গেছে শহীদ মিনারের চারপাশ।দখল হয়ে গেছে শহীদ মিনার চত্বর।দখল হয়ে গেছে শহীদ মিনারে যাওয়ার সবগুলো রাস্তা।
একসময় এই শহীদ মিনারে সমগ্র ইউনিয়নবাসী ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে পালন করতো মহান একুশে ফেব্রুয়ারির অনুষ্ঠান। এভাবে শহীদ মিনার অযত্ন অবহেলা আর রক্ষণাবেক্ষণ সহ ব্যবস্হাপনার অভাবে ময়লার ভাগাড় হিসেবে দখল হয়ে গেলে শহীদ মিনারের গুরুত্ব কমে যাবে। স্হানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলা প্রশাসন, জেলা প্রশাসক সহ সাংস্কৃতিক মন্ত্রণালয় বিষয়টি নজরে নিবেন কি? শহীদ মিনারের বেহাল দশা নিয়ে ক্ষোভ প্রকাশ ও দ্রুত রক্ষণাবেক্ষণ সহ সুব্যবস্হপনার দাবি এলাকাবাসীর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here