ভাঙ্গুড়ায় অবৈধভাবে রেলের জায়গায় দখল করে ভবন নির্মাণ

0
160

নিজস্ব প্রতিনিধি:পাবনার ভাঙ্গুড়া পৌর শহরের বড়ালব্রিজ স্টেশন সংলগ্ন এলাকায় রেলের জায়গা অবৈধভাবে দখল করে আরসিসি ভিত দিয়ে পাকা ভবন নির্মাণ করা হচ্ছে।সরেজমিনে গিয়ে দেখা যায় ভাঙ্গুড়া পৌর সদরের বড়ালব্রিজ রেল স্টেশনের উত্তরে বেইলী ব্রীজের সংযোগ সড়কের গাঁ ঘেঁষে উঁচু টিনের বেড়া, যা দিয়ে আড়াল করে আরসিসি ভিত দিয়ে ভবনের কাজ শুরু করা হয়েছে। সিদ্দিক আলী নামে এক গরু ব্যবসায়ী এই কাজ করেছেন। ইতোমধ্যে ভবনের ফাউন্ডেশনের কাজ সম্পন্ন করে ফেলা হয়েছে। চলছে বিম ও কলাম নির্মাণ কাজ। টিনের বেড়ার কারনে বাইরে থেকে কিছু বোঝা যায় না।
জানা যায়, প্রায় ২০ বছর আগে পৌর শহরের গরু ব্যবসায়ী সিদ্দিক জায়গাটিতে টিনের ঘর তুলে দখল করেন। এরপর রেলের সংশ্লিষ্ট কর্মকর্তারা ওই ঘর উচ্ছেদের চেষ্টা করলে সিদ্দিক তাদের কৌশলে ম্যনেজ করে। ফলে তারা উচ্ছেদ না করেই চলে যায়।

ভবন নির্মাণের বিষয়ে দখলদার সিদ্দিক আলী বলেন, আগে থেকেই ওই জায়গা আমার দখলে ছিল। তাই এখন পাকা ভবন নির্মাণ করছি। রেল কর্তৃপক্ষ কখনো প্রয়োজন মনে করলে ভেঙ্গে দিবে।’

এদিকে পৌর সদরের প্রধান রাস্তার ধারে এই নির্মাণের কাজ চলছে অথচ এর পঞ্চাশ গজ দূরেই ভাঙ্গুড়া পৌর ভূমি অফিস। কর্মকর্তাদের সামনেই কাজ চললেও কোনো ব্যবস্থা নিচ্ছেন না তারা।স্থানীয়দের অভিযোগ ভূমি অফিসের লোকজনকে ম্যানেজ করে এই ভবন নির্মাণ কাজ চলানো হচ্ছে।

এবিষয়ে ভাঙ্গুড়া পৌর ভূমি অফিসের উপ-সহকারি কর্মকর্তা আব্দুল আজিজ বলেন, বিষয়টি আমাদের জানা ছিলনা। জেনে ভালো হলো। ভবন নির্মাণ বন্ধ করে দেয়া হবে।

রেলের পাকশী (পশ্চিমাঞ্চল) অফিসের ভূ-সম্পত্তি কর্মকর্তা ইউনুস আলী বলেন,দ্রুত অভিযান চালিয়ে ওই ভবন নির্মাণের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এছাড়া ভাঙ্গুড়ায় খুব তাড়াতাড়ি উচ্ছেদ অভিযান চালান হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here