ভাঙ্গুড়ায় ইউএনওর বিশেষ অভিযান ; নিষিদ্ধ বাদাই জাল জব্দ

0
202

সিরাজুল ইসলাম আপন:পাবনার ভাঙ্গুড়ায় অভিযান চালিয়ে প্রায় ১৫০০’শ মিটার নিষিদ্ধ (তিনটি) বাদাই জাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। শনিবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ আশরাফুজ্জামান উপজেলার খাঁন মরিচ ইউনিয়নেন চলনবিল এলাকায় এ অভিযান পরিচালনা করেন।

উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আব্দুল মতিন বলেন, বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালিয়ে প্রায় আনুমানিক মুল্য তিন লাখ টাকার ১৫০০’শ মিটার বাদাই জাল জব্দ করা হয়েছে। এসময় কাউকে আটক করা যায়নি। তবে জব্দকৃত বাদাই জাল উদ্ধার করে মৎস্য অফিসে রাখা হয়েছে। অভিযান চলাকালে সহযগিতা করেন উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আব্দুল মতিন, সমাজ সেবা কর্মকর্তা জাহিদুল ইসলাম ও থানার এএসআই রাজু আহম্মেদ প্রমুখ। এলাকাবাসীরা জানান, চলনবিল অঞ্চলের মাছ অত্যান্ত সুস্বাদু। কিন্তু জেলেরা দিনে রাতে বাদাই ও কারেন্টজাল ব্যবহার করে ডিমসহ মা মাছ ও রেণু পোনা ধরে বিক্রি করছে।

ইউএনও সৈয়দ আশরাফুজ্জামান বলেন, নিষিদ্ধ বাদাই ও কারেন্ট জাল ব্যবহার করে ডিমসহ মা-মাছ ও রেণু পোনা শিকার করা যাবে না। প্রচলিত মৎস্য আইনে মৎস্য শিকারিদের জন্য ৬ মাসের কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানার বিধান আছে। তবে মাছ শিকার বন্ধে এ অভিযান চলবে। এ ব্যাপারে সর্বস্তরের জনগণের সহযোগিতা কামনা করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here