ভাঙ্গুড়ায় জীবনের ঝুঁকি নিয়ে চলতে হচ্ছে এক কিলোমিটার রাস্তা

0
78

নিজস্ব প্রতিনিধি:পাবনার ভাঙ্গুড়া উপজেলার শরৎ-নগর বাজার থেকে অষ্টমনীষা বাজার পর্যন্ত এলজিইডির আওতাধীন আট কিলোমিটার রাস্তার মাঝখানের এক কিলোমিটার রাস্তা ছয়-সাত বছর ধরে সংস্কার করা হয়নি। অথচ গত পাঁচ বছরে রাস্তাটির ওই এক কিলোমিটার ছাড়া বাকি সাত কিলোমিটার রাস্তা দুইবার সংস্কার করা হয়েছে। এতে রাস্তার ওই অংশে একাধিক গভীর গর্ত ও কয়েকটি স্থানে দুই পাশ ভেঙে যাওয়ায় ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। ফলে প্রায়ই দুর্ঘটনার শিকার হচ্ছে রাস্তায় চলাচলকারী ছোট-বড় যানবাহন।

উপজেলা এলজিইডি অফিস সূত্রে জানা যায়, ২০১৭-১৮ অর্থবছরে দুই কোটি ৩২ লাখ টাকা ব্যায়ে শরৎ-নগর বাজার থেকে কলকতি গ্রামের পূর্বপাড়া পর্যন্ত সাড়ে তিন কিলোমিটার রাস্তা প্রশস্তকরণ এবং ২০১৬-১৭ অর্থবছরে প্রায় এক কোটি টাকা ব্যায়ে অষ্টমনীষা বাজার থেকে কলকতি গ্রামের পশ্চিমপাড়া পর্যন্ত সাড়ে তিন কিলোমিটার রাস্তা সংস্কার করা হয়। এর দুই বছর আগেও রাস্তার ওই সাত কিলোমিটার সংস্কার করা হয়। কিন্তু উপজেলা প্রকৌশল অফিসের অবহেলায় রাস্তার মাঝখানের এক কিলোমিটার ভাঙাচোরা অংশ প্রতিবারই সংস্কার থেকে বঞ্চিত থাকে।

সরেজমিনে গিয়ে জানা যায়, উপজেলার অষ্টমনীষা বাজার ও আশপাশের এলাকায় অন্তত ২৫টি ধান ও চালের মিল রয়েছে। তাই এ রাস্তায় প্রতিনিয়ত ধান ও চালবোঝাই ট্রাক চলাচল করে। ফলে উপজেলা প্রকৌশল অফিসকে প্রায় প্রতি দুই বছর পর রাস্তাটি সংস্কার করতে হয়। তবে ছয়-সাত বছরেও রাস্তার মাঝখানের এক কিলোমিটার সংস্কার না করায় ওই অংশে অসংখ্য খানাখন্দের সৃষ্টি হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। রাস্তায় চলাচলকারী যানবাহন প্রায়ই দুর্ঘটনার শিকার হচ্ছে।

এবিষয়ে উপজেলা প্রকৌশলী সুলতান মাহমুদ বলেন, ‘উপজেলার অন্যান্য রাস্তার কাজ নিয়ে ব্যস্ত থাকায় রাস্তাটির ওই অংশের বেহাল অবস্থা খেয়াল করা হয়নি। তবে আগামী অর্থবছরে রাস্তার ক্ষতিগ্রস্ত অংশটুকু মেরামত করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here