ভাঙ্গুড়ায় ঝুঁকিপূর্ণ সাবরেজিস্টার অফিস

0
160

নিজস্ব প্রতিনিধি:পাবনার ভাঙ্গুড়ায় ঝুঁকিপূর্ণ ভবনে চলছে সাবরেজিস্টার অফিসের কাজকর্ম। কোনো উপায়ান্তর না পেয়ে জীবনের ঝুঁকি নিয়েই প্রতিদিনের কাজকর্ম চালাচ্ছেন ওই অফিসের কর্মকর্তা কর্মচারীরা। তবে এ বিষয়ে পাবনা জেলা পাবলিক ওর্য়াক ডিপার্টমেন্টকে অবগত করেছেন সাবরেজিস্টার অফিসার।
উপজেলা চত্বরের উপজেলা নির্বাচন অফিসের পশ্চিম পাশে ও উপজেলা প্রশাসন মূল ভবনের পূর্ব দিকের পুরাতন আদালত ভবনের একটি কক্ষে সাবরেজিস্টার অফিস। ভিতরে প্রবেশ করে দেখা মিলে হাজারো নতুন পুরাতন নথিপত্রের স্তুপের। আবার কতোগুলো নথি কক্ষের ভেতর এক পাশ দিয়ে সাজিয়ে রাখা আছে।

কিন্তু ভবনটির উপর দিকে তাকালে তার আসল দৈন্যতা চোখে পড়ে। ভবনটির বিমের কিছু অংশ ও ছাদের প্লাস্টার খুলে পড়তে শুরু করেছে। সেখান দিয়ে বেড়িয়ে আসছে রড। বিভিন্ন স্থানে ধরেছে ফাটল। এমন কি সাবরেজিস্টারের কক্ষটিতে প্লাস্টার খুলে পড়ছে। যে কোনো সময় তা বড় ধরনের দুর্ঘটনা হতে পারে।

এ বিষয়ে সাবরেজিস্টার মো. মিল্লাত হোসেন বলেন, ঝুঁকিপূর্ণ ভবনের ছবিসহ পাবলিক ওয়ার্ক ডিপার্টমেন্টকে জানানো হলে তাদের পক্ষ থেকে একটি চিঠি এসেছে যে ভবনটিকে পরিত্যক্ত ঘোষণা করা হোক। কিন্তু কে পরিত্যক্ত ঘোষণা করবে তা পরিষ্কার নয়।

এ ব্যপারে ইউএনও সৈয়দ আশরাফুজ্জামান বলেন, ওই ভবন তিনি পরিদর্শন করেছেন এবং বিষয়টি উধ্বর্তন কর্তৃপক্ষকে জানিয়েছেন। তিনি আশা করছি অচিরেই এর সমাধান হবে।

এ বিষয়ে পাবনার পাবলিক ওর্য়াক ডিপার্টমেন্ট বিভাগের সহকারী প্রকৌশলী মো. রুবেল হোসাইন বলেন, আমিসহ একটি টিম ঝুঁকিপূর্ণ ভাঙ্গুড়ার সাবরেজিষ্টারের কার্যালয় পরিদর্শন করে জেলা রেজিষ্টার বরাবর একটি চিঠি দেয়া হয়েছে।

অন্য কোনো স্থানে সাবরেজিস্টার অফিসের জন্য ভূমি অধিগ্রহণ ও অফিস নির্মাণের জন্য খরচের একটি ধারণা দিয়ে তারই আইন মন্ত্রণালয় থেকে পাশ করিয়ে আনারও দায়িত্ব তাদেরই। আমরা শুধু নির্মাণ কাজে সহায়তা করে থাকি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here