ভাঙ্গুড়ায় দুটি ট্রেন মুখোমুখি, দূর্ঘটনা থেকে রক্ষা

0
8

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়ায় অল্পের জন্য আন্ত:নগর ধূমকেতু ও দ্রুতযান এক্সপ্রেস ট্রেন মুখোমুখি সংঘর্ষ থেকে রক্ষা পেয়েছে । শনিবার রাত ১ টার দিকে উপজেলার বড়ালব্রিজ রেলষ্টেশনে এ ঘটনা ঘটে। এ কারণে আধা ঘন্টা বিলম্বে ঢাকার উদ্দেশে ছেড়ে যায় ধুমকেতু এক্সপ্রেস ট্রেনটি।

জানা গেছে, শনিবার রাত ১ টার দিকে পঞ্চগড়গামী আন্ত:নগর দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি বড়ালব্রিজ ষ্টেশন সংলগ্ন রেলব্রিজ অতিক্রম করছিল। এসময় বিপরীত দিক থেকে ঢাকাগামী আন্ত:নগর ধুমকেতু ট্রেন একই লাইনে ছুটে আসছিল । এ অবস্থায় দ্রুতযানের চালক ট্রেনটি রেলব্রিজের ওপর দ্রুত থামিয়ে দেন। এতে মুখোমুখি সংঘর্ষ থেকে রক্ষা পায় ট্রেন দুটি। এঘটনায় উভয় ট্রেনের যাত্রীদের মাঝে আতঙ্ক দেখা দেয়। পরে ধুমকেতু ট্রেনটি পাশের ভাঙ্গুড়া ষ্টেশনে ফিরে গিয়ে এক নম্বর লাইনে অবস্থান নিলে দ্রুতযান ট্রেনটি দুই নম্বর লাইন দিয়ে ছেড়ে যায়। এতে আধা ঘন্টা বিলম্ব হয় ধুমকেতু ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যেতে।

এ বিষয়ে ভাঙ্গুড়া ষ্টেশন মাস্টার হাবিবুর রহমান বলেন, কম্পিউটার সিগন্যাল বন্ধ হয়ে যাওয়ায় ধুমকেতু এক্সপ্রেস ট্রেনটি ষ্টেশনে আটকে থাকে । ২০ মিনিট পর কম্পিউটার চালু করা গেলে ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায় । এ ঘটনা অস্বীকার করে তিনি আরও বলেন, যদি এমন কিছু ঘটতো তাহলে কর্তৃপক্ষ কি আমাকে এখনও এখানে রাখতেন?’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here