ভাঙ্গুড়ায় শোক আর শ্রদ্ধায় জাতীয় চার নেতাকে স্মরণ

0
31

ভাঙ্গুড়া প্রতিনিধি: মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামারুজ্জামান এবং ক্যাপ্টেন মনসুর আলীকে এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করা হয়। পাবনার ভাঙ্গুড়ায় আজ মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতাকে যথাযথ শ্রদ্ধা প্রদর্শনের মাধ্যমে দেশের ইতিহাসের অন্যতম বর্বরোচিত এই কালো অধ্যায়টি স্মরণ করছে। শোকাবহ এই দিনটি উপলক্ষে ভাঙ্গুড়া উপজেলা ও পৌর আওযামীলীগ আজ সারা দিন বিভিন্ন কর্মসূচি পালন করেছে। সকালে উপজেলা ও পৌর আওযামীলীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা এবং কালো পতাকা উত্তোলন করা হয়। জাতীয় চার কেতার প্রতি শ্রদ্ধাঞ্জলী নিবেদন করা হয়।

দুপুরে উপজেলা আওযামীলীগ কার্যালয়ের সামনে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন এমপি আলহাজ্ব মকবুল হোসেন।
উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ লোকমান হোসেন এর সভাপতিত্বে প্রধান আলোচক এর বক্তব্য দেন উপজেলা আওয়ামীলীগের সধারণ সম্পাদক ও মেয়র গোলাম হাসনাইন রাসেল। বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. বাকী বিল্লাহ।
অন্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি মো.জাকির ছবি, জেলা পরিষদ সদস্য আসলাম আলী, সহসভাপতি অধ্যক্ষ সাইদুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাংগঠরিক সম্পাদক ইনবুল হাসান শাকিল, আবুল কালাম আজাদ প্রমূখ।
কোরআন থেকে তেলাওয়াত ও জাতীয় চার নেতার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান হাসান আরিফ ।
0

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here