ভাঙ্গুড়া মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন ।

0
47

ভাঙ্গুরা সংবাদদাতাঃ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ মঙ্গলবার গণভবন থেকে ভার্চ্যুয়ালি সারা দেশে ৫০ টি মডেল মসজিদ এর মধ্যে ভাঙ্গুড়া মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেছেন।

দ্বিতীয় পর্যায়ে ৫০টি মসজিদ উদ্বোধন এর মাধ্যমে এখন পর্যন্ত ১০০টি মসজিদ উদ্বোধন করলেন। ভাঙ্গুরা মডেল মসজিদের নির্মাণ ব্যয় হয়েছে প্রায় ১৩ কোটি টাকা।

মসজিদে অজু ও নামাজের জন্য আলাদা জায়গা রয়েছে। এ ছাড়া হাজিদের জন্য রেজিস্ট্রেশন ও প্রশিক্ষণের ব্যবস্থা, ইমাম প্রশিক্ষণকেন্দ্র, গবেষণাকেন্দ্র ও ইসলামিক লাইব্রেরি, অটিজম কর্নার, লাশ ধোয়ানোর কক্ষ , গাড়ি পার্কিং সুবিধা, মোক্তব শিক্ষা ও কোরআন শিক্ষার ব্যবস্থা, ইসলামি সাংস্কৃতিক কর্মকাণ্ডের জন্য সম্মেলনকক্ষ। ইসলামী বই বিক্রয়কেন্দ্র এবং দেশি-বিদেশি অতিথিদের জন্য বোর্ডিং সুবিধা রয়েছে ।
প্রধানমন্ত্রীর উদ্বোধনের পূর্বে ভার্চ্যুয়ালি বক্তব্য দেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ও প্রতিমন্ত্রী।
উদ্বোধনী অনুষ্ঠানের সময় ভাঙ্গুরা মডেল মসজিদে উপস্থিত ছিলেন পাবনা জেলা প্রশাসনের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক আব্দুল্লাহ আল মামুন, ভাঙ্গুড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ বাকিবিল্লাহ, উপজেলা নির্বাহি অফিসার মোহাম্মদ নাহিদ হাসান খান, ভাঙ্গুড়া পৌর মেয়র গোলাম হোসেন রাসেল, দলীয় নেতৃবৃন্দ, ইমাম, আলেম সমাজ ও সাংবাদিকবৃন্দ। উদ্বোধন শেষে মসজিদে জোহরের আজান ও নামাজ আদায় শুরু হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here