সম্মিলিত সাংস্কৃতিক জোট পাবনা’র সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিতআবুল কাশেম সভাপতি, আশরাফ আলী সাধারণ সম্পাদক

0
150

আর কে আকাশ, পাবনা প্রতিনিধি: বর্ণিল শোভাযাত্রা, আলোচনাসভা এবং প্রতিনিধি কাউন্সিল এর মাধ্যমে সম্পন্ন হয়েছে সম্মিলিত সাংস্কৃতিক জোট পাবনার দ্বি-বার্ষিক সম্মেলন। একই সাথে ২০২০-২১ সালের জন্য নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে সভাপতি মনোনিত হয়েছেন মো. আবুল কাশেম ও সাধারণ সম্পাদক মো. আশরাফ আলী।

শুক্রবার বেলা ৪টায় দ্বি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল উপলক্ষে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক পদক্ষিণ করে পাবনা প্রেসক্লাবে এসে শেষ হয়।
পাবনা প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন, সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ন কবির মজুমদার। সম্মিলিত সাংস্কৃতিক জোট পাবনার সভাপতি আবুল কাশেম’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আ.ন.ম হাই আল হাদীর পরিচালনায় সম্মানিত অতিথির বক্তব্য দেন, পাবনা প্রেসক্লাবের সভাপতি প্রফেসর শিবজিত নাগ, রানা গ্রুপের চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস রানা ।

এ সময় আলোচকবৃন্দ বলেন, দেশের সাপ্রদায়িকতা রুখতে সংস্কৃতি চর্চার বিকল্প নেই। মহান মুক্তিযুদ্ধের চেতনায় স্থিতিশীল সমাজ গঠনের নিমিত্তে অশুভ শক্তি ও অপসংস্কৃতি রুখতে সম্মিলিত সাংস্কৃতিক জোট প্রতিষ্ঠালগ্ন থেকেই কাজ করে যাচ্ছে।
দেশের মোট বাজেটের মাত্র ০.০৯ শতাংশ বরাদ্দ দেয়া হয় সাংস্কৃতিক ক্ষেত্রে, সেটি বাড়িয়ে মোট বাজেটের ১ শতাংশ বরাদ্দ দেয়ার দাবী করেন আলোচকবৃন্দ।

সন্ধ্যা ৭ টায় শুরু হয় সম্মিলিত সাংস্কৃতিক জোট এর সদস্য সংগঠনের প্রতিনিধিদের কাউন্সিল। ২৭টি সংগঠনের প্রতিনিধিদের উপস্থিতিতে মনোনয়নের ভিত্তিতে ১৭ সদস্য বিশিষ্ট্য নতুন কমিটি ঘোষিত হয়।

নতুন কমিটিতে যারা রয়েছেন : সভাপতি আবুল কাশেম, সহ-সভাপতি মাহবুবুল আলম লিটন, মো. সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মো. আশরাফ আলী, সহ সম্পাদক আলমগীর কবীর হৃদয়, মো. মাসুদ রানা, সাংগঠনিক সম্পাদক ভাস্কর চৌধুরী, অর্থ সম্পাদক সুলতানা গুলে জান্নাত, দপ্তর ও যোগাযোগ সম্পাদক উত্তম দাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক আর কে আকাশ, সাংস্কৃতিক সম্পাদক আল মামুন হোসেন রিমন, কার্যনির্বাহী সদস্য- ফরিদুল ইসলাম খোকন, ইসমাইল হোসেন, সালফি আল ফাত্তাহ, বদরুন নাহার, বিপ্লব ভৌমিক, ফজলুল হক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here