সরকারি হিমাগারে ২শ’ মণ পচা মাংস, মিষ্টিতে তেলাপোকা

0
158

সরকারি প্রতিষ্ঠান বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন-বিএডিসির সবজি ও মৎস্য হিমাগারে মেয়াদোত্তীর্ণ পচা মাংস, মিষ্টি রাখার দায়ে ৩ বেসরকারি প্রতিষ্ঠানকে ৩১ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (০১ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর বিমানবন্দর এলাকায় র‌্যাব সদর দপ্তরের পাশে বিএডিসি’র হিমাগারে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় হিমাগার থেকে ২শ’ মণ আমদানিকৃত পচা মাংস, ১১০ মণ মিষ্টিসহ মেয়াদোত্তীর্ণ বিভিন্ন পণ্য জব্দ করা হয়।

অভিযানে রেন পাওয়ার ইঞ্জিনিয়ারিং-কে ১৫ লাখ টাকা, আলী বাবা সুইটসকে ১০ লাখ টাকা, ইউনিভার্সেল ট্রেডিং হাউজকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়।

বিধান না থাকলেও হিমাগারটিতে মাংস ও মিষ্টি রাখার জন্য বিএডিসির সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কৃষি মন্ত্রণালয়ের কাছে আবেদন করা হবে বলে জানান র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

তিনি বলেন, চার টনের মতো মিষ্টি পেয়েছি যা আজ থেকে ১৫দিন আগে বানানো। মিষ্টিগুলো আসন্ন বৈশাখের জন্য বানানো হয়েছে। আমরা আরো ২শ’ কেজির মতো  মাংস পেয়েছি যার মেয়াদ নেই, পাশাপাশি কিছু মাছ পেয়েছি। কিছু চিজ পেয়েছি যেগুলোরও মেয়াদ শেষ হয়ে গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here