সেক্টর কমান্ডারস্ ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ খুলনা বিভাগীয় কমিটির অভিষেক ও মতবিনিময়

0
68

স্টাফ রিপোর্টারঃ সেক্টর কমান্ডারস্ ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ খুলনা বিভাগীয় কমিটির অভিষেক ও মতবিনিময় সভা শনিবার (১৯’ অক্টোবর) বেলা ১১টায় খুলনা সার্কিট হাউজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। প্রথমে জাতীয় পতাকা উত্তোলন এবং জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়।

সেক্টর কমান্ডারস্ ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ খুলনা বিভাগীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. আলমগীর কবির ্এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এ কে এম খয়রাত হোসেন এর সঞ্চালনায় প্রধান অতিথি’র বক্তব্য দেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক। বিশেষ অতিথি’র বক্তব্য দেন সাবেক রাষ্ট্রদূত ও সেক্টর কমান্ডারস্ ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার উল আলম শহীদ, কেন্দ্রীয় কমিটির মহাসচিব ও মুক্তিযুদ্ধ গবেষক, লেখক বীর মুক্তিযোদ্ধা হারুন হাবিব, কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আবুল কালাম আজাদ পাটোয়ারী,

এডিশনাল আই.জি.পি (অব.) ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল মাবুদ, সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) এ কে মোহাম্মদ আলী শিকদার, সহ-সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ছাইদুজ্জামান তারা, নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা আ. স. ম. আব্দুর রহিম পাকন, বিশিষ্ট সঙ্গীত শিল্পী ও কেন্দ্রীয় নারী পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ইফফাত আরা নার্গিস। এছাড়াও অভিষেক অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সেক্টর কমান্ডারস্ ফোরাম-মুক্তিযুদ ্ধ’৭১ খুলনা বিভাগী কমিটির সহ-সভাপতি এ কে মকবুল হোসেন মিন্টু,

সাতক্ষীরা জেলা কমিটির সভাপতি কর্ণেল (অব.) বীর মুক্তিযোদ্ধা মীর রিয়াফাত আলী, বাগেরহাট জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন, খুলনা জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা সরদার মাহবুবার রহমান, ঝিনাইদহ জেলা কমিটির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা লোটন প্রমুখ। বক্তাগণ বলেন ৩০ লক্ষ শহীদের রক্তস্নাত এবং অসংখ্য মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত বাংলাদেশের মহান স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা, মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শ বাস্তবায়নের মাধ্যমে অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠা করা এবং সর্বপরি দূর্ণীতি, মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী চলমান অভিযানে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পাশে থেকে ঐকবদ্ধভাবে বিভিন্ন কর্মসুচি চালিয়ে যাওয়া।

এছাড়াও অনুষ্ঠানে সেক্টর কমান্ডারস্ ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ খুলনা বিভাগীয় কমিটির শপথ বাক্য পাঠ করান সাবেক রাষ্ট্রদূত ও কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার উল আলম শহীদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here