গন্তব্য’র আয়োজনে বর্ষার গান নিয়ে নৃত্যানুষ্ঠান জলতরঙ্গ

0
405

আর কে আকাশ পাবনা প্রতিনিধি: ঋতু পরিক্রমায় এখন বর্ষা। গ্রীষ্মের অগ্নিঝরা দিনগুলো যখন প্রকৃতিকে করে বিবর্ণ ও শুষ্ক এবং জনজীবনকে করে অসহনীয়, তখনই বর্ষা রিমঝিম বৃষ্টিতে প্রকৃতিকে করে তোলে সজীব। বর্ষার মুষলধারার বৃষ্টিতে ভেজার জন্য তাই তৃষ্ণার্ত অপেক্ষাতুর প্রকৃতি উন্মুখ হয়ে থাকে।

আর এই বর্ষাকে নিয়ে উত্তরবঙ্গের অন্যতম নৃত্য সংগঠন গন্তব্য’র আয়োজনে নৃত্যানুষ্ঠান জলতরঙ্গ অনুষ্ঠিত হয়েছে। সন্ধ্যায় পাবনা ললিত কলা কেন্দ্র ইফায় মনমাতানো নৃত্যানুষ্ঠানে দর্শকের উপচে পড়া ভিড় ছিল।

গন্তব্য’র সভাপতি বদরুন নাহারের সভাপতিত্বে ও মুন্তাকিম ইব্রাহিম তন্ময় এর পরিচালনায় অতিথী হিসেবে উপস্থিত ছিলেন, পাবনা প্রেসক্লাবের সভাপতি শিবজিত নাগ, সম্পাদক পরিষদের সভাপতি আব্দুল মতিন খান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি ফরিদুল ইসলাম খোকন, জেলা কালচারাল কর্মকর্তা মারুফা মঞ্জুরী খান।

গন্তব্য’র মুন্তাকিম ইব্রাহিম তন্ময় ও মৃন্ময়ীর নির্দেশনায় নৃত্য পরিবেশনা করেন, অক্ষর, অর্মিতা, অর্নি, অনুস্কা, আরিয়া, আপন, উৎসব, ঐশিকা, কংকা, কমল, ছোঁয়া, জারিন, তুলনা, নীতি, প্রাপ্তি, মিষ্টি, রোদেলা, সারিন, সিয়াম, স্পর্শ, হিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here