শুভসংঘের উদ্যোগে ২০০ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান

0
392

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি:কালের কণ্ঠ ‘শুভসংঘে’র উদ্যোগে পাবনার ভাঙ্গুড়া উপজেলার দুটি বিদ্যালয়ের দুই’শ মেধাবী শিক্ষার্থীকে উদ্দীপনামূলক বৃত্তি প্রদান করা হয়েছে। উপজেলার সামাজিক সংগঠন জোহরা-আফজাল ফাউন্ডেশনের সহযোগিতায় বৃহস্পতিবার বিকালে উপজেলা সদরে অবস্থিত জরিনা রহিম বালিকা উচ্চ বিদ্যালয়ে শুভসংঘ আয়োজিত এক অনুষ্ঠানে এই বৃত্তি প্রদান করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মকবুল হোসেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জোহরা আফজাল ফাউন্ডেশনের পরিচালক ও জরিনা রহিম বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি ডক্টর মাসুদ মোহাম্মদ জাহিদ হাসান।

এতে ভাঙ্গুড়া সরকারি ইউনিয়ন মডেল উচ্চ বিদ্যালয় ও কলেজের ১১৫ শিক্ষার্থী ও ভাঙ্গুড়া জরিনা রহিম বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬৫ শিক্ষার্থীর প্রত্যেককে ৫’শ টাকা করে এই উদ্দীপনামূলক বৃত্তি প্রদান করা হয়। বৃত্তিপ্রাপ্ত এসব শিক্ষার্থীরা নির্বাচনী পরীক্ষায় সফলতার সাথে পাস করে ২০২০ সালের এসএসসি পরীক্ষায় অংশ নিবে। এছাড়া ২০১৭ ও ২০১৮ সালে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষাসমাপনী পরীক্ষায় (পিইসি) ট্যালেন্টপুলে বৃত্তি পাওয়া ৭ জনকে ২০২৫ টাকা করে এবং সাধারণ গ্রেডে বৃত্তি প্রাপ্ত ১৩ জনকে ১৭৭৫ টাকা করে উদ্দীপনামূলক বৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি মকবুল হোসেন বলেন, মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান একটি মহৎ উদ্যোগ। এসব শিক্ষার্থীরা দেশের ভবিষ্যৎ নাগরিক। তাই উদ্দীপনামূলক বৃত্তি শিক্ষার্থীর মনোবল গঠনে সহায়ক হবে। আগামী দিনে শুভসংঘের উদ্যোগে আরও হৃদয়বান ব্যক্তি ও সংগঠন মেধাবী শিক্ষার্থী এবং দুস্থ-বঞ্চিতদের পাশে দাড়াবে বলে তিনি আশা করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস গোলাম হাফিজ,পাবনা জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক কামিল হোসেন, ভাঙ্গুড়া উপজেলা আওয়ামী লীগের সিনিযর সহ-সভাপতি জাকির হোসেন, সাধারণ সম্পাদক আব্দুর রহমান প্রধান, জোহরা-আফজাল ফাউন্ডেশনের সদস্য সাইদুর রহমান খান, সাবিহা তাজিন খান, মুনিম হাসান সোহেল, ভাঙ্গুড়া সরকারি ইউনিয়ন মডেল উচ্চ বিদ্যালয় ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রফিকুল ইসলাম, ভাঙ্গুড়া জরিনা রহিম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুক হোসেন, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি আহমেদ উল হক রানা, পাবনা শাখার সভাপতি শিশির ইসলাম, ভাঙ্গুড়া উপজেলা শাখার উপদেষ্টা মাসুদ রানা, সভাপতি জাহিদ হাসান ও সাধারণ সম্পাদক জুয়েল হাছান, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইমরান হাসান আরিফ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here