সরকারি এডওয়ার্ড কলেজে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

0
313

বাংলার মুখ : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সরকারি এডওয়ার্ড কলেজে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়। এ উপলক্ষে সকালে সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. হুমায়ুন কবির মজুমদার’র নেতৃত্বে শিক্ষকবৃন্দ ক্যাম্পাসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে। এছাড়াও দিবসটি উপলক্ষে (স্বল্প পরিসরে) কেক কাটা ও বৃক্ষরোপন করা হয়।
মুজিববর্ষ উপলক্ষে অনলাইন ই-ম্যাগাজিন এডওয়ার্ড তরঙ্গের মোড়ক উম্মোচন করা হয়। মোড়ক উম্মোচন করেন অধ্যক্ষ প্রফেসর ড. মো. হুমায়ুন কবির মজুমদার।
মোড়ক উম্মোচনকালে তিনি বলেন, বঙ্গবন্ধু জন্মেছিলেন বলেই আজ আমরা স্বাধীনতা পেয়েছি। নিজেদের বাঙালি ও স্বাধীন বাংলাদেশের নাগরিক হিসেবে পরিচয় দিতে পারছি। পৃথিবীতে কালে-কালে অনেক নেতা এসেছিলেন।
কিন্তু বঙ্গবন্ধুর কারিশম্যাটিক নেতৃত্ব অবিসংবাদিত নেতায় পরিণত করেছিল। যিনি ২৩ বছরের রাজনৈতিক জীবনে প্রায় ১৩ বছরের মতো শুধু নিপীড়িত জনগণের অধিকার আদায়ে কারাগারে কাটিয়েছেন।
এসময় উপাধ্যক্ষ প্রফেসর মো. আহসান হাবিব, মুজিববর্ষ উদযাপন কমিটির আহ্বায়ক ও শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর মহা. আব্দুর রাজ্জাক, প্রফেসর আবু হেনা মুহা. গোলাম রসুল বাবলু, পরিতোষ কুমার কুন্ডু, মো. আব্দুল আউয়াল, রুহুল আমিন, মো. মাইদুল ইসলাম, রওশন আখতার বানু, সহযোগী অধ্যাপক মো. বেলাল হোসেন, ড. এ.কে.এম. শওকত আলী খান, মো. আব্দুল ওহাব, আশরাফ আলীসহ প্রতিষ্ঠানের অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here