সর্দিজ্বর ও শরীর ব্যথা নিয়ে কোয়ারেন্টাইনে যুবক

0
295
ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি
পাবনার ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সর্দি জ্বর ও প্রচন্ড শরীর ব্যথা নিয়ে চিকিৎসা নিতে আসা এক যুবককে হোম কোয়ারেন্টাইনে পাঠিয়েছেন চিকিৎসকরা। ২৪ বছর বয়সী ওই যুবক গত তিন দিন ধরে অসুখে ভুগছে। পরে গতকাল রবিবার দুপুরে সে ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসে। ওই যুবক উপজেলার খানমরিচ ইউনিয়নের ময়দানদিঘী গ্রামের একজন স্কুল শিক্ষকের সন্তান ও পাবনা এডওয়ার্ড কলেজের ছাত্র।
জানা যায়, ওই যুবক পাবনা এডওয়ার্ড কলেজে হোস্টেলে থেকে পড়াশোনা করে। কলেজ ছুটি হওয়ায় গত মাসের মাঝামাঝি সময়ে সে সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ীতে এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে যায়। এরপর থেকে সে ওখানেই অবস্থান করছিল। একপর্যায়ে গত তিনদিন আগে সে সর্দি-জ্বরে আক্রান্ত হয়। এরপর দিন থেকেই তার শরীরে প্রচন্ড ব্যথা হতে থাকে। পরে সেখান থেকে রবিবার দুপুরে ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে চিকিৎসককে দেখান। তখন চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা শেষে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেন।
ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হালিমা খানম জানান, প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষা করে ওই যুবক সাধারন সর্দি জ্বরে আক্রান্ত বলে ধারণা করা হচ্ছে। তাই তাকে হোম কোয়ারান্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। এখন থেকে স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা ওই রোগীর সঙ্গে যোগাযোগ রাখবে। এতে রোগীর অবস্থা বুঝে পরবর্তীতে চিকিৎসা দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here