তাড়াশে সমাজসেবা কর্মকর্তার বিরুদ্ধে যৌন হয়রানীর অভিযোগ

0
189

লিপন সরকার চলনবিল প্রতিনিধি:সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো: শাহাদৎ হোসেনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠেছে । যৌন হয়রানির শিকার দুজন মহিলা মাঠ কর্মী উপ-পরিচালক বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন ।
অভিযোগ থেকে জানা যায়, সমাজ সেবা কর্মকর্তা মো: শাহাদৎ হোসেন কর্তৃক ওই অফিসে কর্মরত অভিযোগকারী দুই মহিলাকে দীর্ঘদিন যাবৎ যৌন হয়রানি করে আসছেন। অভিযোগের মধ্যে রয়েছে, মহিলা কর্মচারিদের কু প্রস্তাব দেয়া, অকারণে মহিলা কর্মীদের তার টেবিলে বসিয়ে রেখে শারীরিক সেবা করতে বলা,বাইরে থেকে অপরিচিত মহিলা কে অফিসে নিয়ে এসে বাথরুমে ঢুকায়ে খারাপ কাজ করা,বেছে বেছে সুন্দরী মহিলাদের ঋণ দিতে বলা, কোন কোন ঋণ গ্রহিতা মহিলার বাসায় গিয়ে দাওয়াত খাওয়া,বহিরাগত মেয়েদের কে অফিসে এনে আড্ডা দেয়া,প্রতিবন্ধী মহিলা শিশুদের স্পর্শকাতর স্থানে হাত দেয়া ও নারী সঙ্গী নিয়ে মহিলা কর্মীদের বাসায় একান্তে থাকতে চাওয়া সহ বিভিন্ন অভিযোগ ।
এ প্রসঙ্গে যৌন হয়রানির শিকার তাড়াশ সমাজসেবা অফিসের কারিগরি প্রশিক্ষক মোছা: রাশেদা বেগম বলেন, এসব প্রস্তাবে রাজি না হলে দুরে বদলী করার হুমকী দিয়ে চাকুরি নিয়ে নানা জটিলতা সৃষ্টি করেন ।
অপর অভিযোগকারী কারিগরি প্রশিক্ষক মোছা: শামীমা নার্গিস বলেন, অফিসের বস হিসেবে প্রায়ই তিনি আমাকে তার দপ্তরে ডেকে নিয়ে গিয়ে বলেন,আমার সেবা যত্ন করাই আপনাদের কাজ । অফিসের কাজ পরে করলেও চলবে ।
অভিযোগ প্রসঙ্গে তাড়াশ উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো: শাহাদৎ হোসেন বলেন, আমার বিরুদ্ধে আনীত অভিযোগ সত্য নয় । একটি মহল আমাকে হেয় করতে নানা ভাবে ষড়যন্ত্র করছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here