বেড়ার উপজেলা নির্বাহী অফিসার শুদ্ধাচার পুরস্কারে ভূসিত হলেন

0
95

বেড়া (পাবনা) সংবাদদাতা ঃ
পাবনার বেড়া উপজেলা নির্বাহী অফিসার আসিফ আনাম সিদ্দিকী জেলা পর্যায়ে শুদ্ধাচার পুরস্কার-২০২০ লাভ করেছেন। ২০১৯-২০ অর্থ বছরে দাপ্তরিক কাজে পেশাগত দক্ষতাসহ শুদ্ধাচার চর্চা বিষয়ক বিভিন্ন সূচকে সন্তোষজনক লক্ষ্যমাত্রা অর্জন করেন। এর স্বীকৃতিস্বরূপ মঙ্গলবার (২১জুন) সকাল সাড়ে নয়টায় পাবনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে পুরুস্কার বিতরণ করেন জেলা প্রশাসক কবির মাহমুদ। গত বছর তিনি পাবনা জেলা পর্যায়ে প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান রাখার জন্য শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হন।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, জেলা পর্যায়ে এক জন উপজেলা নির্বাহী অফিসার, এক জন সহকারী কমিশনার (ভূমি) এবং এক জন অফিস স্টাফসহ তিন জনকে শুদ্ধাচার সম্মাননা স্মারক ও সনদ প্রদান করা হয়। ‘শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালা, ২০১৭’ অনুযায়ী ১১টি ক্ষেত্র ও ১৯টি সূচক বিবেচনায় প্রথম স্থান অধিকার করায় শুদ্ধাচার পূরস্কার-২০২০ লাভ করেন বেড়া উপজেলা নির্বাহী অফিসার আসিফ আনাম সিদ্দিকী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাহেদ পারভেজ সহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
আসিফ আনাম সিদ্দিকী ৩০ তম বিসিএস-এর এই কর্মকর্তা ২০১৮ সালে বেড়া উপজেলা নির্বাহী অফিসার হিসাবে যোগদান করেন। এর আগে তিনি অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, অর্থ মন্ত্রনালয়ে সিনিয়র সহকারি সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি কক্সবাজার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে ক্যাম্প-১২ ইনচার্জ হিসেবে দায়িত্ব পালন করেছেন।
বেড়ায় যোগদানের পর থেকেই শিক্ষা ক্ষেত্রে টিম ওয়ার্ক হিসাবে কাজ করছেন। একে একে ভেজাল বিরোধী অভিযান, অবৈধ স্থাপনা উচ্ছেদ, সরকারি জমি পুনরুদ্ধার, অবৈধ বালু উত্তোলন, বাজার মনিটরিং, শিক্ষাখাতে উন্নয়নসহ নানা কর্মকান্ড চালিয়ে উপজেলাবাসীর ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন। তিনি বর্তমানে করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব, স্বাস্থ্যবিধি, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, প্রধানমন্ত্রীর ত্রাণ বিতরণসহ বিভিন্ন কর্মকান্ডে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করায় এই পরস্কারে ভূসিত হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here