ভাঙ্গুড়ায় বাংলাদেশের প্রথম নারী এভারেষ্ট জয়ী নিশাত মজুমদার – সবাইকে ব্যক্তি জীবনে সৎ থাকার শপথ

0
182

ভাঙ্গুড়(পাবনা) প্রতিনিধিঃ
শনিবার সকাল ১১টার দিকে পাবনার ভাঙ্গুড়ায় ‘মা ও শিক্ষার্থী সমাবেশ’ অনুষ্ঠানে ভাঙ্গুড়া জরিনা রহিম বালিকা উচ্চ বিদ্যালয় কর্তৃক আয়োজিত বিদ্যালয় চত্বরের অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দ্যেশে বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশের প্রথম নারী এভারেষ্ট বিজয়ী নিশাত মজুমদার বলেন ‘প্রত্যেকের মনের মধ্যে একটি করে মাউন্ট এভারেস্ট আছে সেটাকে বিজয় করতে হবে। আর সেটাকে সততা ও পরিশ্রমের মাধ্যমেই জয় করা সম্ভব। তাই সবার উচিত হবে জীবনের প্রতিটি ক্ষেত্রে সততা চর্চা ও কঠোর পরিশ্রম করা।’ তিনি প্রশ্ন-উত্তর পর্বে অংশ নিয়ে ছাত্রীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং শেষে সমবেত কন্ঠে ’’আমরা করব জয়’’ সঙ্গীত পরিবেশন করেন।

অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন পাবনা -৩ আসনের সংসদ সদস্য ও ভুমি মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ মো. মকবুল হোসেন। এসময় তিনি বলেন, ‘সকল শিক্ষার্থীকে সততা ও মানব কল্যাণে কাজ করতে হবে। পড়ালোখার পাশাপাশি সকলকে নৈতিক চরিত্র গঠনে বিশেষ মনোযোগী হতে হবে। তাই আগামী দিনের সুখী সমৃদ্ধ বাংলাদেশে তোমাদেরকেই নেতৃত্ব দিয়ে আর সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে । ’

এতে সভাপতিত্ব করেন বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি ড. মাসুদ মোহাম্মাদ জাহিদ হাসান। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভাঙ্গুড়া টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ মো: বদরুল আলম,মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সাইফুল আলম , ওসি মো. মাসুদ রানা, জরিনা রহিম বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. ফারুক হোসেন,

উপজেলা আওয়ামীলগের সিনিয়র সহ-সভাপতি মো. জাকির হোসেন ছবি, যুগ্ম সম্পাদক মো. রমজান আলী খান,নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান মো. গোলাম হাফিজ রঞ্জু, মহিলা ভাইস মোছা. আজিদা পারভীন পাখি, যুবনেতা ইবনুল হাসান শাকিল, উপজেলা ছাত্রলীগ সভাপতি ইমরান হাসান আরিফ, সাংবদিক মাসুদ রানা, আ: রহিম প্রমূখ।

অনুষ্ঠানে জরিনা রহিম ছাড়াও ভাঙ্গুড়া হাইস্কুল ও কলেজে, মহিলা কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ছাত্রীরা সুধিজন,  শিক্ষক ও অভিভাবক বৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here