২৪ ঘণ্টা পর খুললো ভারতীয় জি নেটওয়ার্কের চ্যানেল

0
64

প্রায় ২৪ ঘণ্টা বন্ধ থাকার পর জি নেটওয়ার্কের চ্যানেলগুলো বাংলাদেশে দেখা যাচ্ছে। বুধবার দুপুরে দেখা যায়, জি নেটওয়ার্কের চ্যানেল দর্শকরা দেখতে পারছেন।

এ বিষয়ে ক্যাবল অপারেটর প্রতিষ্ঠান জাদু ভিশন লিমিটেডের পক্ষ থেকে বলা হয়, তথ্য মন্ত্রণালয়ের নির্দেশে জি নেটওয়ার্কের চ্যানেলগুলো সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছিল।

আইন লঙ্ঘন করে বিদেশি টিভি চ্যানেলে বাংলাদেশি বিজ্ঞাপন প্রচার করা হচ্ছে। আর এর কারণ জানতে চেয়ে তথ্য মন্ত্রণালয় একটি নোটিস দেয় জাদু ভিশন লিমিটেড ও নেশনওয়াইড মিডিয়া লিমিটেডকে। সাত দিনের মধ্যে এই দুটি প্রতিষ্ঠানকে নোটিসের জবাব দিতে বলা হয়। এরপর সাময়িকভাবে চ্যানেলগুলো বন্ধ রাখা হয়।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সরকার প্রচলিত আইন প্রয়োগ করেছে। ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন, ২০০৬-এর উপধারা-১৯(১৩) অনুযায়ী, বাংলাদেশে বিদেশি কোনো চ্যানেলে কোনো ধরনের বিজ্ঞাপন প্রচারের অনুমতি নেই। এটা হচ্ছে বাংলাদেশের আইন। বাংলাদেশ ছাড়াও একই ধরনের আইন ভারতে, যুক্তরাজ্য, কন্টিনেন্টাল ইউরোপসহ অন্যান্য দেশে রয়েছে। সেসব দেশে এই আইন মানা হয়। তবে আমাদের দেশে এই আইনটি মানা হচ্ছিল না।

তিনি আরও বলেন, আমরা দেখতে পেলাম ডাউনলিংক করে বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন দেখানো হয়, তখন আমরা নোটিশ দিয়েছি। আমরা কোনো চ্যানেল বন্ধ করিনি। সরকার কোনো চ্যানেল ডাউনলিংক করে না, যারা করে তারাই বলতে পারবে এগুলো কেন বন্ধ হয়েছে। আমরা নোটিশ দিয়ে সাতদিনের মধ্যে তাদের কারণ দর্শাতে বলেছি। সাতদিনের মধ্যে জবাব দিক, এরপর জবাব অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here