পাবনায় অক্সিজেন সরবরাহের অভাবে চালু হচ্ছে না আইসিইউ

0
14

পাবনায় করোনার ব্যাপক প্রকোপের পরেও পাবনা জেনারেল হাসপাতালে কেন্দ্রীয় অক্সিজেনের সরবরাহের অভাবে চালু হচ্ছে না আইসিইউ। অথচ চলতি বছরের ফেরুয়ারিতে কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ব্যবস্থার জন্য অক্সিজেন প্ল্যান্টের কাজ শুরু হয়। তবে জুন মাস শেষে জুলাই মাস শুরু হলেও এ পর্যন্ত প্রয়োজনীয় যন্ত্রের অভাবে সেটি চালু হয়নি। ফলে আইসিইউ চালু না হওয়ায় রোগীদের চিকিৎসা দেয়া সম্ভব না হওয়ায় ঢাকায় দৌড়াতে হচ্ছে জীবন ঝুঁকি নিয়ে।
২৫০ শয্যাবিশিষ্ট পাবনা জেনারেল হাসপাতাল সূত্রে জানা গেছে, জুন মাসের মধ্যে কাজ শেষ হওয়ার কথা থাকলেও তা এখনো হয়নি। ফলে রোগীদের স্থানান্তর করা হচ্ছে রাজশাহী কিংবা ঢাকাতে। শুধু আইসিইউ চালু করা সম্ভব হলেই এই হাসপাতালেই চিকিৎসা দেয়া সম্ভব হতো। এতে রোগীদের খরচ এবং দুর্ভোগ দুটোই কমত। শুক্রবার ২ জুলাই পাবনায় একদিনে সর্বোচ্চ ২৪৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ অবস্থায়ও হাসপাতালে কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ব্যবস্থা চালু না হওয়ায় অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন।
এ দিকে পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স কেন্দ্রীয় অক্সিজেন চালু না হওয়ায় হাসপাতাল পরিদর্শন করে ক্ষোভ প্রকাশ করেছেন।
পাবনা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক আইয়ুব হোসেন জানান, কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ব্যবস্থার বেশির ভাগ সামগ্রী ভারত থেকে আমদানি করতে হচ্ছে। করোনার কারণে ভারতে লকডাউন থাকায় মালামাল আমদানিতে বিঘ্ন ঘটেছে। কিছু মালামাল এসেছে। শিগগিরই কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ব্যবস্থা চালু করা যাবে। আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here