ভাঙ্গুড়ায় নিষিদ্ধ চায়না দুয়ারী জাল জব্দ; ৫ হাজার টাকা অর্থদন্ড

0
9

ভাঙ্গুড়া প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়ায় অভিযান পরিচালনা করে প্রায় দুই লক্ষ টাকা মূল্যের নিষিদ্ধ চায়না দুয়ারী জাল জব্দ করে তা আগুনে পুড়িয়ে ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত । এসময় নিষিদ্ধ এ জাল তৈরী ও বাজারজাতকরণের সাথে জড়িত থাকার অপরাধে মাদাই হালদার (৫০) নামের এক ব্যক্তিকে ৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। আজ বুধবার দুপুরে উপজেলার নৌবাড়ীয়া গ্রামে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার নৌবাড়ীয়া গ্রামের মাদাই হালদার দীর্ঘদিন ধরে নিজ বসত বাড়িতে নিষিদ্ধ চায়না দুয়ারী জাল তৈরি করে তা বাজারজাত করছেন- এমন তথ্যের ভিত্তিতে আজ বুধবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় সেখান থেকে প্রায় দুই লক্ষ টাকা মূল্যের নিষিদ্ধ চায়না দুয়ারী জাল জব্দ করে তা ধ্বংস করা হয়। এছাড়া জাল তৈরী ও বাজারজাতকরণের সাথে জড়িত থাকার অপরাধে মাদাই হালদারকে ৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এসময় উপজেলা মৎস্য কর্মকর্তা নাজমুল হুদা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান আজকের পত্রিকাকে জানান, ‘গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে প্রায় দুই লক্ষ টাকা মূল্যের নিষিদ্ধ চায়না দুয়ারী জাল জব্দ করে তা জনসম্মুখে ধ্বংস করা হয়েছে। এছাড়া নিষিদ্ধ জাল তৈরী ও বাজারজাতকরণের সাথে জড়িত থাকার অপরাধে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন, ১৯৫০ এর ৫ ধারা মোতাবেক ওই ব্যক্তিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here