হাটখালি ইউপি চেয়ারম্যানের সন্ত্রাসী বাহিনীর হামলায় মানবসেবা ফাউন্ডেশনের চেয়ারম্যান ফারুক বিশ্বাস গুরুতর আহত

0
67

আর কে আকাশ, পাবনা প্রতিনিধি : পাবনার সুজানগরে হাটখালি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিবের সন্ত্রাসী বাহিনীর হামলায় গুরুতর আহত হয়েছেন হাটখালি মানবসেবা ফাউন্ডেশনের চেয়ারম্যান ও তরুণ সমাজ সেবক মো. ওমর ফারুক বিশ্বাস।
শনিবার বেলা ১১টায় দুর্নীতি ও অনিয়মের কারণে চাউলের ডিলারশিপ থেকে বহিষ্কৃত চেয়ারম্যান পুত্র সাইফুল বিশ্বাসের নির্দেশে এ হামলা করা হয়। আহত অবস্থায় তাকে পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, কামালপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের জমি দখল করে চেয়ারম্যানের অনুসারীরা ঘর নির্মাণের কাজ শুরু করলে মানবসেবা ফাউন্ডেশনের চেয়ারম্যান ও তরুণ সমাজ সেবক মো. ওমর ফারুক বিশ্বাস এর প্রতিবাদ করেন। এসময় চেয়ারম্যানের পুত্র সাইফুল বিশ্বাসের নির্দেশে চেয়ারম্যানের চাচাতো ভাই তোয়াজ আলী বিশ্বাস, নায়েব আলী বিশ্বাস, হালিম বিশ্বাসসহ ৮/১০জন মিলে তার উপর হামলা করে। সন্ত্রাসীদের হামলায় এসময় মো. ওমর ফারুক বিশ্বাস গুরুতর আহত হন।
পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মো. ওমর ফারুক বিশ্বাস গণমাধ্যমকর্মীদের জানান, হাটখালি ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিবের ১০ টাকা কেজি চাল ও ত্রাণ বিতরণে অনিয়ম, অর্থ নিয়ে বিধবা ভাতা-বয়স্ক ভাতা-প্রতিবন্ধী ভাতায় নাম তালিকাভুক্ত ও স্বজনপ্রীতি, সরকারি ঘর বিতরণে টাকা নিয়েও ঘর বরাদ্ধ না দেয়াসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতি নিয়ে প্রতিবাদ এবং সামাজিক মাধ্যমে প্রকাশ করায় পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে আমার উপর হামলা করা হয়েছে। এর আগেও আমাকে বিভিন্ন ভাবে হুমকি দেয়া হয়েছে। সত্য ও ন্যায়ের পক্ষে কথা বলায় আজ আমাকে হামলার শিকার হতে হলো।
হাটখালী ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন, এই হামলার ঘটনায় মন্তব্য না কওে বলেন, ঘটনাটি সত্য না কী মিথ্যা তা ক্ষতিয়ে দেখা হবে।
এঘটনায় সুজানগর থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।
উল্লেখ্য হাটখালী ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিবের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতি নিয়ে জাতীয় দৈনিক জনকণ্ঠ, আকাশ নিউজ ২৪ ডটকমসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে উপজেলা নির্বার্হী কর্মকর্তার নির্দেশে তদন্ত কমিটির প্রতিবেদনে এর সত্যতা পাওয়ায় চেয়ারম্যানের পুত্র সাইফুল বিশ্বাসসহ ২ জনের চাউলের ডিলারশীপ বাতিল করা হয়।
মানবসেবা ফাউন্ডেশনের চেয়ারম্যান ও তরুণ সমাজ সেবক মো. ওমর ফারুক বিশ্বাস এলাকায় নিজ উদ্যোগে সড়ক সংস্কার, বৃক্ষ রোপণ, করোনাকালে কর্মহীন ও হতদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, গৃহহীন মানুষের ঘর নির্মাণ, মাদক বিরোধী কর্মসূচী, রক্তদানসহ বিভিন্ন সমাজসেবামূলক কাজের মাধ্যমে এলাকায় সকলের কাছে অত্যন্ত জনপ্রিয়তা অর্জন করেছেন। মানুষের বিপদে-আপদে তিনি স্বার্থহীনভাবে ব্যক্তি উদ্যেগে কাজ করে যাচ্ছেন। এলাকার তরুণদের নিয়ে তিনি প্রতিষ্ঠিত করেছেন মানবসেবা ফাউন্ডেশন। এই সংগঠনের মাধ্যমে তিনি বিভিন্ন মানবিক ও সমাজসেবামূলক কাজের মাধ্যমে সাধারণ জনগণের মন জয় করে নিয়েছেন।
মানবসেবা ফাউন্ডেশনের চেয়ারম্যান ও তরুণ সমাজ সেবক মো. ওমর ফারুক বিশ্বাস এর উপর এমন নাক্কারজনক হামলার ঘটনায় হাটখালি ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব ও তার সন্ত্রাসী বাহিনীর হামলার বিচার চেয়েছেন এলাকার জনগণ ও সুশীল সমাজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here