এত উত্তেজিত হওয়ার কিছু নেই ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে

0
56

ক্রীড়া প্রতিবেদকঃভারত-পাকিস্তান ম্যাচ মানেই গ্যালারি দর্শকে টইটুম্বুর। কারও কারও কাছে এটা শুধু একটা ক্রিকেট ম্যাচই না, যেন আত্মসম্মানের লড়াই। আগামীকাল ম্যানচেস্টারে ইংল্যান্ড বিশ্বকাপে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দল। তবে ম্যাচটাকে যুদ্ধের মতো না দেখে সাধারণ ম্যাচ হিসেবেই দর্শকদের দেখার অনুরোধ জানিয়েছেন পাকিস্তানি কিংবদন্তি বোলার ওয়াসিম আকরাম।

অ্যাশেজের চেয়ে ভারত-পাকিস্তান ম্যাচ কোনো অংশে কম না। খেলায় বাড়তি উত্তেজনা তো আছেই পাশাপাশি দর্শকদের সরব উপস্থিতিই বলে অন্যান্য ম্যাচ থেকে এই লড়াইটা অনেক বেশি আকর্ষণীয়। তবে পাকিস্তানি কিংবদন্তি বোলার ওয়াসিম আকরাম সবাইকে শান্ত থাকার জন্যই অনুরোধ করেছেন, ‘বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে প্রায় এক শ কোটিরও বেশি মানুষ আসবে। তাই দুই দলের সমর্থকদের প্রতি ম্যাচটা উপভোগ করার অনুরোধ রইল। শান্তভাবে খেলা দেখুন।

ভারত-পাকিস্তান ম্যাচের উত্তাপ মাঠ ছাড়িয়ে দর্শকদেরও প্রভাবিত করে। অনেক ক্ষেত্রে ব্যাপারটা তর্ক থেকে মারামারি পর্যায়েও চলে যায়। ওয়াসিম আকরাম মনে করেন এমন দর্শক সত্যিকারের ক্রিকেটের ভক্ত নয়, ‘এখানে, এক দল জিতবে, এক দল হারবে। এটাই স্বাভাবিক। তাই শান্ত থাকুন। ম্যাচকে যুদ্ধের মতো করে ভাবার কিছু নেই। যারা ম্যাচকে যুদ্ধের মতো করে দেখেন তারা আসলে সত্যিকারের ক্রিকেট ভক্তই নন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here