প্রক্ষোগৃহে প্রর্দশতি হল ২১ ঘন্টার চলচ্চত্রি “আমরা একটা সনিমো বানাবো”

0
48

আর কে আকাশ, পাবনা প্রতনিধিি : চলচ্চত্রি শল্পিকে বাঁচাতে বশ্বিব্যাপী কোভডি-১৯ মহামারীকে মাথায় রখেে স্বাস্থ্যবধিি মনেে সীমতি পরসিরে পাবনা শহরে টকিে থাকা একমাত্র প্রক্ষোগৃহ ঐতহ্যিবাহী “রুপকথা” সনিমো হলে ১৯ ও ২০ জুলাই একটানা প্রর্দশতি হয়ে গলে ইমপ্রসে টলেফিল্মি প্রযোজতি জাতীয় চলচ্চত্রি পুরস্কারপ্রাপ্ত নর্মিাতা আশরাফ শশিরিরে “আমরা একটা সনিমো বানাবো”, যা ইতমিধ্যইে বশ্বিরে ইতহিাসে র্দীঘতম ফকিশন চলচ্চত্রি হসিাবে স্বীকৃতি লাভ করছেে উইকপিডিয়িা, দ্যা র্গাডয়িান-সহ দশে ও বদিশেরে নানা-গণমাধ্যম।ে ওইদনি আনুষাঙ্গকি বরিতি দয়িে এক টানা ২১ ঘন্টা দর্ঘৈরে চলচ্চত্রিটি প্রক্ষোগৃহে প্রর্দশতি হয়।

পাবনা ফল্মি সোসাইটরি আয়োজনে প্রধান অতথিি হসিাবে এই প্রর্দশনীর উদ্বোধন করনে পাবনার জলো প্রশাসক জনাব কবরি মাহমুদ। বশিষে অতথিি হসিাবে উপস্থতি ছলিনে পাবনা প্রসে ক্লাবরে সভাপতি এ.ব.িএম. ফজলুর রহমান, রুপকথা সনিমো ল:ি ও ইউনভর্িাসাল গ্রুপরে স্বত্বাধকিারী বশিষ্টি শল্পিপতি ড. সোহানি হোসনে, মাছরাঙা টলেভিশিনরে উত্তরবঙ্গ ব্যুরো চফি উৎপল মর্জিা। সভাপতত্বি করনে পাবনা ফল্মি সোসাইট’ির প্রধান সমন্বয়ক খালদে হোসনে পরাগ। অনুষ্ঠানে সরাসরি যোগ দনে নর্মিাতা আশরাফ শশিরি।

সর্ম্পূণ সাদাকালোয় নর্মিতি চলচ্চত্রিটরি কাহনিী গড়ে উঠছেে এমন এক জনপদকে ঘরি,ে যখোনে রয়ছেে মুক্তযিুদ্ধ পরর্বতী সময়ে স্বাধীনতাবরিোধী শক্তরি আবার মাথাচাড়া দয়িে উঠলে রাজনতৈকি ও সামাজকি অবক্ষয়রে মধ্যে কয়কেজন নষ্পিাপ মানুষরে সনিমো নয়িে বপ্লিবী হয়ে ওঠা এবং স্বপ্ন ও স্বপ্নভঙ্গরে গল্প। এ বষিয়ে পরচিালক বলনে, তৃতীয় বশ্বিরে ছোট্ট একটি দশেরে ছোট্ট একটি শহরে আমাদরে যে জীবন, তা ভীষণ সাদাকালো। আমরা যে স্বপ্নটুকু দখেি তা কছিুটা রঙ্গনি। জন্ম থকেে মৃত্যু র্পযন্ত মানুষ মূলত: নষ্পিাপ, শুধুমাত্র পরস্থিতি-ি পারপর্িাশ্বকিতার কারণে তারা অনকে অন্যায় করতে বাধ্য হয়। সনিমো বানানোর বপ্লিবরে পাশাপাশি এখানে এমন এক নষ্পিাপ মানুষরে গল্প রয়েছে,যে জীবনে একটি পিপড়াকওে হত্যা করেনি,অথচ ছবরি শষেে সে একজনকে খুন করে ফলেে এমন এক নারীর জন্য যাকে সে কোনদনিও দেখোনি।

চলচ্চত্রিটতিে অভনিয় করছেনে রাইসুল ইসলাম আসাদ, সুমনা সোমা, স্বাধীন খসরু, মাসুম আজজি,আয়শা মুক্তি, প্রাণ রায়,তরেসো চৈতি , এলনিা শাম্মী, অরণ্য রানা, দুখু সুমন, জান্নাত সোমা, ইমরান, স্মরণ , সৈকত, ইয়াসনি, টিটো, সানসি, র্অনব খান, সাচ্চু, লজিা, মানকি, সজীব, নুপুর, সুজয়, রাব্বী, উজ্জ্বল,দীপ, সাদ্দাম,তুয়া, র্তুয, মাঈশা, মিমো, মিন্টু, মানকি, লটিন, শুভ, অলক, ভাস্কর, সম্রাট, আজাদ সহ চার হাজার শিল্পি। আবহ সঙ্গীত পরচিালনা করছেনে রাফায়তে নওেয়াজ ও সম্পাদনা করছেনে সাব্বরি মাহমুদ। চত্রিগ্রহণ করছেনে মোহম্মদ আশরাফুল, সমর ঢালী ও সাব্বরি। প্রধান শল্পি নর্দিশেক সললি মজুমদার। গানে কন্ঠ দয়িছেনে আইয়ুব বাচ্চু, নীলাদ্রি ব্যার্নাজী, এলটিা, শোয়বে, রাজু (সহজয়িা), শরিোনামহীন, সুবীর নন্দী, সামরিা আব্বাসী, তুলপি সনেগুপ্ত, র্অনব খান। গানগুলোর সঙ্গীত পরচিালনায় ছলিনে শরিোনামহীন ব্যান্ডরে জয়িাউর রহমান জয়িা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here