পাবনায় তাঁতী সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত

0
49

আর কে আকাশ, বাংলার মুখ : দোগাছি ইউনিয়নের ১নং ওয়ার্ড কুলনিয়া গ্রামের প্রাথমিক তাঁতী সমিতির এক সাধারণ সভা গত শনিবার বিকালে কুলনিয়া প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। মোঃ নূর ইসলামের সভাপতিত্বে ও আইনুল হক বাচ্চুর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন রমজান আলী, আব্দুল্লা আল মামুন, বাবলু মন্ডল, আব্দুল মান্নান প্রমুখ।
সভায় বক্তারা বলেন, সমিতির বর্তমান সাধারণ সম্পাদক মো. শাজাহান আলি ক্যাশিয়ার নজরুল ইসলাম, সমিতির কার্যকরী কমিটি ও সাধারণ সদস্যদেরকে না জানিয়ে বাংলাদেশ তাঁত বোর্ডের স্মারক নং- ২৪.০৫০০০০৫২১.৩৬.০৩১.১৮-৩০, তারিখ: ১৯/১১/২০১৮ মারফত উক্ত সমিতির নামে বিনা শুল্কে রং, সুতা ও রাসয়ানিক আমদানির সুপারিশ করে। সূত্র নং- অভ্যন্তরীন সম্পদ বিভাগ অর্থ মন্ত্রণালয় কর্তৃক ২১ আগষ্ট ১৪২২ বঙ্গাব্দ, ৪ জুন ২০১৫ তারিখে জারীকৃত এস,আর,ও নং- ১৪৬, আইন ২০১৫/১৬/কাস্টমস মোট সদস্য ৪৪৭ জন, তাঁত সংখ্যা ১১২৬ টির অনুকূলে, ২০১৮-২০১৯ অর্থ বৎসরে ১ম ৬ মাসের জন্য ৮,৪৪,৫০,০০০/- টাকার আমদানির অনুমতি প্রদান করেন।
এছাড়া স্মারক নং- ২৪.০৫০০০০৫২১.৯৯.০০৭ (৪) ১৭-১৫৫ তারিখ: ২৩/০১/২০১৯ এর মাধ্যমে কাষ্টমস হাউস চট্টগ্রাম এ আটক ও বাজেয়াপ্তকৃত সুতা বাংলাদেশের মোট ৫৮ টি প্রাথমিক তাঁতী সমিতির কাছে বিক্রয়ের ঘোষণা প্রদান করে। তার অংশ হিসাবে দোগাছি ১নং ওয়ার্ড কুলনিয়া প্রাথমিক তাঁতী সমিতির নামে ৪,০৬৪.৪৮ কেজি সুতা বরাদ্দ প্রদান করে। উক্ত সমিতির সাধারণ সম্পাদক মোঃ শাজাহান আলী ও ক্যাশিয়ার নজরুল ইসলাম, গোপনে অন্যায় ও অবৈধ পথে বিক্রয় করে দেয়।
তার কোন হিসাব বা তথ্য সমিতির কার্যকরী কমিটিকে এবং সাধারণ সদস্যদের না জানিয়ে লক্ষ লক্ষ টাকা আত্মসাত করেছেন বলে বক্তারা দাবী করেন। আমরা তার বিচার ও পদত্যাগ চাই, সভায় বক্তাদের অভিযোগের কোন সদুত্তর না দিয়ে বিষয়টিকে অন্য দিকে ঘুরানোর চেষ্টা করে। সাধারণ সম্পাদক মোঃ শাজাহান আলী বক্তব্য দিতে থাকলে সাধারণ সদস্যগণ উত্তেজিত হয়ে পড়েন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here